• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে শোকজ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৪:২৬ এএম

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

শৃঙ্খলা পরিপন্থী আচরণের জন্য ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। কেন্দ্রীয় নেতাদের সামনে ঢাকার লালবাগ থানা আওয়ামী লীগের সম্মেলনে মারামারির ঘটনা ও কেন্দ্রীয় নির্দেশ উপেক্ষা করে চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন করায় এই শোকজ করা হয়। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ দলীয় কার্যালয়ে হুমায়ুন কবিরকে ডেকে কারণ দর্শানোর নোটিশটি হস্তান্তর করা হয়।

 আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘দলীয় নির্দেশনা উপেক্ষা করে আজ চকবাজার থানা ও ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় সম্মেলন আয়োজন করায় সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি এবং লালবাগ থানাসহ ২৩, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড সম্মেলনে অসাংগঠনিক শব্দ ব্যবহার করায় দলের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক তাকে শোকজ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে ওই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।’

এর আগে, মঙ্গলবার লালবাগ থানা আওয়ামী লীগ এবং ২৩, ২৪, ২৫, ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শুরু থেকে শেষ পর্যন্ত অন্তত কয়েক দফা মারামারির ঘটনা ঘটে। সম্মেলনের শুরুতে স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিমের সমর্থকদের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরে মারামারি শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একইসঙ্গে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে অসৌজন্যমূলক আচরণ করেন এই সাধারণ সম্পাদক। তিনি সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে অশ্লীল ভাষায় কর্মীদের গালাগাল করেন।

 

এআরআই

আর্কাইভ