• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অযাচিত মন্তব্য না করার আহ্বান কূটনীতিকদের প্রতি : ওবায়দুল কাদেরের

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ০৬:০৭ পিএম

অযাচিত মন্তব্য না করার আহ্বান কূটনীতিকদের প্রতি : ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাংলাদেশে কাজ করা কূটনীতিকদের প্রতি অযাচিত মন্তব্য না করার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে অভ্যর্থনা উপকমিটির প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনে জালিয়াতি হয়েছে এই কথা শুধু বাংলাদেশে বলা হয় না, আমেরিকাতেও বলা হচ্ছে। সেখানে এখনো আরেকপক্ষ নির্বাচন নিয়ে কারচুপির অভিযোগ করে যাচ্ছে।

 

আমেরিকার উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বন্ধুত্বটা নষ্ট করবেন না। আমেরিকার সঙ্গে বন্ধুত্ব চায় বাংলাদেশ। বাংলাদেশের আদালতপাড়া নিয়ে কথা বলেন, নিজের দেশের কী অবস্থা। আয়নায় নিজেদের চেহারা আগে দেখুন।

কাদের বলেন, কারো ফরমায়েশ কারো হস্তক্ষেপ শেখ হাসিনা শুনবেন না। তিনি আল্লাহ ছাড়া কাউকে ভয় পান না।

আরও পড়ুন: রোকেয়া পদক তুলে দিলেন কৃতী ৫ নারীর হাতে: প্রধানমন্ত্রী

সভায় বাংলাদেশের রাজনীতি নিয়ে নাক না গলাতে কূটনীতিকদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন। তিনি আরও বলেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।  

এর আগে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে রাষ্ট্রদূত পিটার হাসের দেয়া একটি বিবৃতি প্রকাশ করা হয়।

বিবৃতিতে পিটার হাস বলেন, ‍‍`যুক্তরাষ্ট্র দূতাবাস ঢাকায় নিহত ও আহতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানাচ্ছে। আমরা ঢাকায় ভয়ভীতি প্রদর্শন ও রাজনৈতিক সহিংসতার খবরে উদ্বিগ্ন এবং আইনের শাসনকে সম্মান জানাতে এবং সহিংসতা, হয়রানি ও ভয় দেখানো থেকে বিরত থাকতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

 

 

সজিব/এএল

আর্কাইভ