• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীর পাল্টাপাল্টি ভাঙচুরের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০২:৪৫ এএম

আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীর পাল্টাপাল্টি ভাঙচুরের অভিযোগ

ছবিঃ সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী আপেল প্রতীকের নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে। শনিবার (২৮ জানুয়ারি) রাত ২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বালুবাগান ও ৩ নম্বর ওয়ার্ডের লাখরাজপাড়ার নৌকার নির্বাচনী অফিসে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ নিয়ে রিটার্নিং কর্মকর্তা ও সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন নৌকার প্রার্থী।

এদিকে রোববার (২৯ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে জেলা শহরের বাতেন খাঁর মোড়ের প্রধান নির্বাচনী অফিস, উদয়ন মোড়, রেলগেট, বিদিরপুর, উদয় সংঘ মোড়, ফুড অফিস মোড়ের অফিস ভাঙচুর করার অভিযোগ করেছেন আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন। এ নিয়ে সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে তার প্রধান নির্বাচনী অফিসে সংবাদ সম্মেলন করে তিনি এসব অভিযোগ করেন।

dhakapost

এসময় সামিউল হক লিটন অভিযোগ করেন, রোববার রাত সাড়ে ৯টার দিকে মোটরসাইকেলযোগে ২০-২২ জন দুর্বৃত্ত অতর্কিতভাবে তার প্রধান নির্বাচনী অফিসে হামলা চালায়। এসময় তারা কার্যালয়ের চেয়ার, টেবিলসহ নির্বাচনী সরঞ্জাম ভাঙচুর করে দ্রুত পালিয়ে যায়। এছাড়া রেলগেট মোড়ের নির্বাচনী অফিসেও অগ্নিসংযোগ করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরও বলেন, দুর্বৃত্তরা আমার ১৫টি নির্বাচনী অফিস ভাঙচুর করেছে। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন এটা করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কাছে প্রত্যক্ষদর্শীরা ভাঙচুরকারীদের নাম বলেছে। আমি বিশ্বাস রাখতে চাই, রিটার্নিং কর্মকর্তা ও স্থানীয় প্রশাসন এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবে।

dhakapost
স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের নির্বাচনী অফিস ভাঙচুর করার অভিযোগ উঠেছে

এ ব্যাপারে নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ পাল্টা অভিযোগ করে বলেন, নৌকার দুটি অফিসে অগ্নিসংযোগ ও কয়েকটি অফিসে ভাঙচুরের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও সদর থানায় অভিযোগ দেওয়া হয়েছে। আমাদের অভিযোগ দেওয়ার পর আপেল প্রতীকের জনপ্রিয়তা কমে যাওয়ায় পরাজয়ের আশঙ্কা জেনে ভোটারদের সমর্থন ও সহানুভূতি পেতে তারা নিজেরাই নিজেদের অফিস ভাঙচুর করেছে ও এসব মিথ্যা অভিযোগ করছে। আশা করি, আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করলেই সঠিক বিষয় উদঘাটন হবে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, নির্বাচনী অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের পাল্টাপাল্টি অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পরই জেলাজুড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি কঠোর করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে। এছাড়া জেলাজুড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ আচরণবিধি তদারকি করতে মাঠে কাজ করছে। নির্বাচনে এরকম বিচ্ছিন্ন ঘটনা ঘটে থাকে। আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে বদ্ধপরিকর।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮ হাজার ৮৮৩ জন ও নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এই আসনে ১৭২টি ভোটকেন্দ্রের ১ হাজার ২৪০টি ভোট কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

 

সাজেদ/

আর্কাইভ