• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মধ্যরাতে ঢাকায় ফিরলেন জেমি ডে

প্রকাশিত: মে ১১, ২০২১, ০৮:২৮ এএম

মধ্যরাতে ঢাকায় ফিরলেন জেমি ডে

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের জন্য শিষ্যদের প্রস্তুত করতে ঢাকায় ফিরলেন জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। সোমবার (১০ মে) দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন এই ব্রিটিশ কোচ। জেমির সঙ্গে গোলরক্ষক কোচ ক্লেভারলি আসলেও সহকারি কোচ স্টুয়ার্ট ওয়াটকিস আসতে পারেননি।

জেমি ডের সঙ্গে আসার কথা থাকলেও স্টুয়ার্ট ওয়াটকিসের করোনা পরীক্ষার রিপোর্ট আনক্লিয়ার হওয়ায় আপাতত ঢাকা ফেরা হচ্ছে না তার। রিপোর্ট নেগেটিভ না হওয়া পর্যন্ত স্টুয়ার্টকে  অপেক্ষা করতে হবে। এদিকে ঢাকায় ফিরলেও কয়েকদিন কোয়ারেন্টিনে থাকতে হবে কোচ জেমিকে। তবে স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে আলোচনা করে দুই সপ্তাহের জায়গায় জেমির কোয়ারেন্টিনের সময় পাচ দিন করতে পেরেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 

কোয়ারেন্টিন শেষে শিষ্যদের অনুশীলনে যোগ দেবেন জেমি। তার আগে ফিটনেস কোচের অধীনে অনুশীলন চলবে জামাল, সুফিল, সাদ উদ্দিনদের। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচের জন্য বাংলাদেশ ২১ বা ২২ মে কাতার রওনা হওয়ার কথা। সেখানে কোয়ারেন্টিনে থাকতে হবে খেলোয়াড়, কোচিং স্টাফ ও অফিসিয়ালদের। 

কোচ জেমি ডে অবশ্য করোনার টিকা গ্রহণ করেছেন। জাতীয় দলের কয়েকজন ফুটবলার টিকা নিলেও জাতীয় পরিচয়পত্র না থাকায় অনেকে এখনও তা নিতে পারেননি।

প্রসঙ্গত, গত মার্চে নেপালে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট শেষে ছুটি নিয়ে ইংল্যান্ডে গিয়েছিলেন বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। 

জেডআই/এএমকে
আর্কাইভ