• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

করোনাকে ভয় পান না জিমি নিশাম

প্রকাশিত: মে ১১, ২০২১, ১১:২৯ এএম

করোনাকে ভয় পান না জিমি নিশাম

ক্রীড়া ডেস্ক

করোনার তাণ্ডবলীলার মধ্যেই জৈব সুরক্ষা বলয় তৈরি চলছিল ইন্ডিয়ান প্রিমিয়াল লিগে (আইপিএল)। কিন্তু সেই সুরক্ষা বলয় ভেঙে ঢুকে পড়েছিল প্রাণঘাতী এই ভাইরাস। আক্রান্ত হয়েছেন একাধিক খেলোয়াড়। তাই এক প্রকার বাধ্য হয়েই এই ফ্র্যাঞ্জাইজি লিগটি স্থগিত করতে বাধ্য হয় আইপিএল কর্তৃপক্ষ।

আটকে পড়া ক্রিকেটারদের চাটার্ড বিমান ভাড়া করে দেশে ফেরৎ পাঠায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আবার কবে শুরু হবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট তার কোনো খবর এই মুহূর্তে নেই। তবে দেশের বাহিরে আইপিএলের অবশিষ্ট ম্যাচ আয়োজন নিয়ে কম বেশি আলোচনা চলছে। এর মধ্যেই নিউজিল্যান্ডের এক খেলোয়াড় জানালেন তিনি ভারতেই আইপিএল খেলতে চান।  

যদিও গত শনিবার (৮ মে) নিজ দেশে ফিরে গেছেন সেই কিউই ক্রিকেটার জিমি নিশাম। করোনা আতঙ্কে আইপিএলের মাঝ পথে অনেক বিদেশি ক্রিকেটারই বাড়ি ফিরতে চেয়েছিলেন। কিন্তু নিউজিল্যান্ডের এই ক্রিকেটার জানিয়েছেন, তার বাড়ি যাওয়ার কোনো ইচ্ছেই ছিল না। সুযোগ পেলে শিগগিরই আবার আইপিএল খেলতে চান তিনি।

এক সাক্ষাৎকারে জিমি নিশাম বলেন, ‘সুযোগ পেলে আমি আবারও ভারতে খেলতে যেতে চাই। করোনা প্রতিষেধক চালু হয়ে গেছে, ফলে সমস্যার কিছু নেই। তাছাড়া আমি যখন চুক্তিতে সই করে ছিলাম, তখন সব জেনেশুনেই করেছিলাম। সে কারণে একবারও দেশে ফেরার কথা মনে হয়নি আমার। চুক্তির শর্ত অনুযায়ী শেষ অবধি দলের সঙ্গে থাকাটা আমার কর্তব্য। অনেক সময় ইচ্ছা না থাকলেও অনেক দেশে খেলতে যেতে হয়। একজন পেশাদার খেলোয়াড়ের এটাই কাজ হওয়া উচিৎ।  

প্রসঙ্গত, আইপিএল স্থগিত ঘোষণার পর গত শনিবার নিউজিল্যান্ডে পৌঁছেছেন জিমি নিশাম। বর্তমানে তার লক্ষ্য দেশের হয়ে ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা। 

জেডআই/এএমকে
আর্কাইভ