• ঢাকা বুধবার
    ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রঙিন পোশাকে বাংলাদেশের বিপক্ষে তরুণ শ্রীলঙ্কানরা

প্রকাশিত: মে ১২, ২০২১, ০৫:৪৭ পিএম

রঙিন পোশাকে বাংলাদেশের বিপক্ষে তরুণ শ্রীলঙ্কানরা

ক্রীড়া ডেস্ক

আগামী ২৩, ২৫ এবং ২৮ মে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। অ্যাওয়ে সিরিজ সামনে রেখে কুশল পেরেরাকে অধিনায়ক করে বুধবার (১২ মে) ১৮ সদস্যের তারুণ্যনির্ভর দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। দলে জায়গা পেয়েছেন বেশ কিছু তরুণ ক্রিকেটার। 

দিমুথ করুনারত্নের পরিবর্তে বাংলাদেশ সফরে নেতৃত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরাকে। আর সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে কুশাল মেন্ডিসকে। এ ছাড়া করুনারত্নে ছাড়াও বাদ পড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমাল, আভিশকা ফার্নান্দোদের মতো অভিজ্ঞরা। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৩ মে। এক দিনের বিরতির পর ২৫ তারিখে হবে দ্বিতীয় ওয়ানডে। আর সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে দুই দল মাঠে নামবে আগামী ২৮ মে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 

বাংলাদেশ সফরে ঘোষিত শ্রীলঙ্কার ১৮ সদস্যের দল : কুসল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশাল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ভানিদু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনাঞ্জয়া, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকসান সান্দাকান, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।

আগামী রোববার (১৬ মে) ঢাকায় আসার কথা রয়েছে তাদের। ১৭ এবং ১৮ মে দুদিনের বাধ্যতামূল কোয়ারেন্টিন শেষ অনুশীলন শুরু করবে অতিথিরা। বাংলাদেশ দল মাঠে নামবে আগামী ১৮ মে থেকে। 

হাসিব/এম. জামান
আর্কাইভ