• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নেইমারকে নিয়ে ২৪ সদস্যের দল ঘোষণা ব্রাজিলের

প্রকাশিত: মে ১৫, ২০২১, ০১:৪৩ পিএম

নেইমারকে নিয়ে ২৪ সদস্যের দল ঘোষণা ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে বেশ লম্বা সময় বন্ধ ছিল লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের খেলা। এবার আবারও মাঠে খেলা ফেরাতে উন্মুখ ফিফা। অংশ নেয়া দেশগুলোও প্রস্তুতি শুরু করেছে। ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে আসন্ন ম্যাচ দুটিকে সামনে রেখে ব্রাজিলের সেরা তারকা নেইমারকে অন্তর্ভুক্ত করেই দল ঘোষণা করেছে সেলেসাওরা। ব্রাজিল ফুটবল ফেডারেশন ঘোষিত ২৪ সদস্যের দলে রয়েছেন দানি আলভেসও।

আগামী ৪ জুন ইকুয়েডরের বিপক্ষে ঘরের মাঠে খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। চার দিন পর প্যারাগুয়ের মাঠে খেলবে তারা। এই দুই ম্যাচের জন্য শনিবার (১৫ মে) দল ঘোষণা করেন ব্রাজিলের কোচ তিতে। ৩৮ বছর বয়সী রাইটব্যাক দানি আলভেসকে ফেরানোর কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘সাওপাওলোর হয়ে বেশ ভালো খেলছে এখন। তাছাড়া জাতীয় দলের হয়ে তার চমৎকার অতীত রয়েছে। সে শারীরিক ও মানসিক দিক থেকে নিজের সেরা অবস্থায় আছে। তার অর্ন্তভুক্তি আমাদের আরও শক্তিশালী করতে পারে।’

দলে আরও ফিরেছেন দুই মিডফিল্ডার, তারা হলেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেদ ও অলিম্পিক লিওঁর লুকাস পাকুয়েতা। তবে এবারও দলে সুযোগ পেলেন না রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ লেফটব্যাক মার্সেলো।

২৪ সদস্যের ব্রাজিল দল : অ্যালিসন, এডারসন, ওয়েভারটন, দানি আলভেস, ড্যানিলো, অ্যালেক্স সান্দ্রো, রেনান লোদি, এদার মিলিটাও, ভেরিসিমো, মারকুইনহোস, থিয়াগো সিলভা, ফাবিনহো, ফ্রেড, লুয়াস পাউকিটা, ক্যাসেমিরো, ডগলাস লুইজ, রিবেরিও, এভারটন, ফিরমিনো, বার্বোসা, জেসুস, নেইমার, রিচারলিসন ও ভিনিসিয়াস।

বাছাই পর্বে প্রথম চার ম্যাচের সবগুলোতে জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আর্জেন্টিনা। ৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইকুয়েডর। প্যারাগুয়ে ৬ পয়েন্ট নিয়ে চারে। একই পয়েন্ট উরুগুয়েরও, কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থাকায় পাঁচ নম্বরে রয়েছে তারা। 

হাসিব/এএমকে
আর্কাইভ