• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইউরোতেও মদ্রিচের নেতৃত্বেই ক্রোয়েটরা

প্রকাশিত: মে ১৯, ২০২১, ০২:৩৪ পিএম

ইউরোতেও মদ্রিচের নেতৃত্বেই ক্রোয়েটরা

ক্রীড়া ডেস্ক

আগামী ১১ জুন থেকে শুরু হতে যাচ্ছে ইউরোপিয়ান ফুটবলের সবচেয়ে বড় আসর ইউরো চ্যাম্পিয়নশিপ। এই আসরকে সামনে রেখে ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন ক্রোয়েশিয়ান কোচ জ্লাতকো দালিচ। অভিজ্ঞ লুকা মদ্রিচের নেতৃত্বে ২০১৮ বিশ্বকাপ জয়ী দলের বেশ কয়েকজন সদস্য ছাড়াও তরুণেরাও ডাক পেয়েছেন এই দলে।

‘ডি’ গ্রুপে ক্রোয়েশিয়ার তিন প্রতিপক্ষ ইংল্যান্ড, স্কটল্যান্ড ও চেক প্রজাতন্ত্র। ১৩ জুন প্রথম ম্যাচ ইংল্যান্ডের বিপক্ষে। অধিনায়ক হিসেবে আছেন পরীক্ষিত সৈনিক লুকা মদ্রিচ। 

এ ছাড়াও দলে আছেন চেলসির ম্যাতেও কোভাচিচ, ইন্টার মিলানের ইভান পেরিসিচ ও লিভারপুলের সাবেক ডিফেন্ডার লভেরিন। ন্যাশন্স কাপসহ সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো করতে পারেনি ক্রোয়েশিয়ানরা। তবে ইউরোতে সেই ঘাটতি কাটিয়ে উঠতে পারবেন ফুটবলাররা- আশা কোচ জ্লাতকো দালিচের। 

দালিচ বলেন, ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের সবচেয়ে কঠিন ম্যাচে তারা মুখোমুখি হতে যাচ্ছেন। আর এই ম্যাচে ভালো খেলার বিকল্প নেই। তিনি বলেন, আমাদের প্রতিপক্ষ দলগুলো কঠিন হলেও আমার নিজেদের ওপর ভরসা আছে। কঠিন প্রতিপক্ষের বিপক্ষেই আমরা সব সময় ভালো খেলে থাকি।

ক্রোয়েশিয়ান বস আরও বলেন, আমাদের সাম্প্রতিক ফলাফল মোটেই সন্তোষজনক নয়। কিন্তু তারপরও আমি আশাবাদী। আমাদের প্রথম লক্ষ্য হচ্ছে গ্রুপ পর্বের বাধা পার করা।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে প্রথমবারের মতো ফাইনালে খেলা দলটির অন্যতম সদস্য ছিলেন ৩৬ বছর বয়সী মিডফিল্ডার লুকা মদ্রিচ। সেমিফাইনালে ইংল্যান্ডকে পরাস্ত করলেও ফাইনালে ফ্রান্সের কাছে ক্রোয়েটরা বিধ্বস্ত হয়েছিল ৪-২ গোলে। 

আহাদ/সিআর/এম. জামান
আর্কাইভ