• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফিল্ডিং ব্যর্থতায় সব ম্লান হচ্ছে : তামিম

প্রকাশিত: মে ২১, ২০২১, ০২:৫৪ পিএম

ফিল্ডিং ব্যর্থতায় সব ম্লান হচ্ছে : তামিম

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ড থেকে শ্রীলঙ্কা। টেস্ট কিংবা ওয়ানডে সব ফরম্যাটেই বাংলাদেশের দুশ্চিন্তার নাম ফিল্ডিং। এই বিভাগটা বড্ড ভোগাচ্ছে টাইগারদের। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগেও তাই ঘুরেফিরে তামিম ইকবালদের আলোচনায় ফিল্ডিং। ওয়ানডে দলের এই অধিনায়ক জানিয়েছেন, আমরা অনেক ম্যাচ হেরেছি শুধু মাত্র বাজে ফিল্ডিংয়ের কারণে।  

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে তামিম ইকবাল বলেন, ‌সর্বশেষ পাঁচটি ম্যাচ যদি আপনি দেখেন, তাহলে দেখবেন আমারা ফিল্ডিংয়ের কারণে সবচেয়ে বেশি ম্যাচ হেরেছি। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংবা নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আমাদের সুযোগগুলো এসেছিল। কিন্তু ফিল্ডিং সব শেষ করে দিয়েছে।’

মাঠের ব্যর্থতা শোধরাতে অনুশীলনে ফিল্ডিং নিয়ে কঠোর পরিশ্রম করছে সবাই। এ প্রসঙ্গে ওয়ানডে অধিনায়ক বলেন, ‘গুরুত্বপূর্ণ সময়ের ফিল্ডিংয়েই আমরা ম্যাচ ছেড়ে দিয়েছি। সবাই দেখে মাঠে আমরা ম্যাচের দিন কী করছি, খুব কম মানুষই দেখে অনুশীলনে কী করি আমরা। ফিল্ডিংয়ে উন্নতির জন্য আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি।’

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ, নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি কিংবা ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যাচ মিস ও রানআউটের সুযোগ হারিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেনি বাংলাদেশ। যে কারণে জয়ের দেখা পায়নি টাইগাররা। ‘অন্য সব দলের মতো হয়তো আমাদের দলে বিশ্বমানের ফিল্ডার নেই। কিন্তু ভালো ফিল্ডার তো আছে। ম্যাচে পাওয়া সুযোগগুলো কাজে লাগাতে হবে। ভালো ক্যাচ নিতে হবে, দারুণ দু-একটি রানআউট করতে হবে। এটা করতে পারলে আরও বেশি ম্যাচ জিততে পারব।’ বলেন তামিম।  

আগামী রোববার (২৩ মে) দুপুর ১টায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে ২৫ মে। তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ২৮ মে। সবগুলো ম্যাচই হবে দিবা-রাত্রির। 

জেডআই/এএমকে
আর্কাইভ