• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় ভারতীয় টিটি খেলোয়াড়ের মৃত্যু

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২, ০৯:৫০ পিএম

সড়ক দুর্ঘটনায় ভারতীয় টিটি খেলোয়াড়ের মৃত্যু

ক্রীড়া ডেস্ক

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন ভারতের উদীয়মান টেবিল টেনিস (টিটি) খেলোয়াড় বিশ্ব দিনদয়াল। গুয়াহাটি থেকে শিলং যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হয় ১৮ বছর বয়সী এই প্রতিভাবান খেলোয়াড়ের। তার সঙ্গে সতীর্থরা ছিল, তারা গুরুতরভাবে আহত।

রবিবার (১৭ এপ্রিল) শিলংয়ে একটি টুর্নামেন্টে যোগ দিতে যাচ্ছিলেন তামিলনাড়ুর ১৮ বছর বয়সী এই প্রতিভাবান খেলোয়াড়। সেখানেই  দুর্ঘটনার কবলে পড়েন তিনি। গুরুতরভাবে জখম অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

৮৩তম সিনিয়র ন্যাশনাল এবং ইন্টার স্টেট টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে অসমের গুয়াহাটি থেকে শিলং যাচ্ছিলেন বিশ্ব ও তার তিন সতীর্থ। তারা হলেন রমেশ সন্তোষ কুমার, অবিনাশ প্রসন্নজি শ্রীনিবাস এবং কিশোর কুমার। সোমবার (১৮ এপ্রিল) থেকে শুরু হওয়ার কথা ছিল চ্যাম্পিয়নশিপ।

টেবিল টেনিস ফেডারেশ ইন্ডিয়া (টিটিএফআই) এক বিবৃতিতে জানিয়েছে, একটা ১২ চাকার ট্রেলার উল্টো পাশ থেকে এসে রাস্তার ডিভাইডারে লেগে ট্যাক্সিতে ধাক্কা মারে। ট্যাক্সিটি পাশে জলাশয়ে গিয়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ট্যাক্সি চালকের। সেখান থেকে বিশ্বসহ বাকিদের আহত অবস্থায় নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধি রিজিওনাল ইন্সটিটিউট অফ হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সে নিয়ে যাওয়া হয়। মেঘালয় সরকারের সহায়তায় তাদের নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিশ্ব এক প্রতিশ্রুতিমান টেনিস তারকা। একাধিক জাতীয় ও আন্তর্জাতিক স্তরে সাফল্য আছে। ২৭ এপ্রিল  থেকে অস্ট্রিয়ার লিনজে শুরু হতে চলা ডব্লিউ টিটি ইয়ুথ কনটেনডারে ভারতকে প্রতিনিধিত্ব করতেন তিনি। বিশ্ব তামিলনাড়ুর আন্নানগরের কৃষ্ণস্বামী টিটি ক্লাব থেকে প্রশিক্ষণ নিয়েছেন। তার কোচ ছিলেন রামনাথ প্রসাদ ও জয় প্রভু। বিশ্বর খেলার প্রশংসা করেছেন শরৎ কমলও। ভবিষ্যতে বড় তারা হিসেবে বিশ্বকে দেখেছিলেন তিনি।

বিশ্বের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। টুইটারে তিনি লিখেছেন, ‘তামিলনাড়ুর টেনিস খেলোয়াড় দিনদয়াল বিশ্বর মৃত্যুর খবর পেলাম। শিলং আসার সময় দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হয় তার। আমাদের রাজ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আসছিল।ট্যাক্সি চালকের মৃত্যুতেও শোক প্রকাশ করেছেন তিনি।

হরিয়ানার উপ-মুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা বিশ্বর মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং পরিবারকে ৫ লাখ টাকা আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দেন। বিশ্ব ধীরে ধীরে সাফল্য অর্জন করছিলেন। ক্যাডেট থেকে সাব জুনিয়র তারপর জুনিয়র স্তরে উত্থান ছিল যে কোনও তরুণের কাছে চমকপ্রদ। ক্যাডেট ও সাব জুনিয়র টাইটেলও জিতেছিল বিশ্ব।

জেডআই/এএল

আর্কাইভ