• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জকোভিচকে সুসংবাদ দিল উইম্বলডন

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ১০:২৫ পিএম

জকোভিচকে সুসংবাদ দিল উইম্বলডন

ক্রীড়া ডেস্ক

করোনা টিকা বিরোধী মনোভাবের কারণে কম ভুগতে হয়নি নোভাক জকোভিচকে। অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে ঢুকতে পারেননি এ সার্বিয়ান টেনিস তারকা। অস্ট্রেলিয়া সরকার তার ভিসা বাতিল করেছিল। আদালতের দারস্থ হয়েও সুবিধা করতে পারেননি তিনি। তবে ২০টি গ্র্যান্ডস্লামজয়ী এ তারকার উইম্বলডন খেলতে কোনো বাঁধা নেই।

গত জানুয়ারিতে করোনাভাইরাসের টিকা ছাড়া অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে গিয়েছিলেন নোভাক জকোভিচ। টিকা না দেওয়ায় অস্ট্রেলিয়া সরকার তার ভিসা বাতিল করেছিল। পরে আদালতে চ্যালেঞ্জও জানিয়েছিলেন তিনি।

কয়েকদিনের নাটকীয়তার পর আদালতের বিচারকও তার আবেদন খারিজ করে দিলে অস্ট্রেলিয়ান ওপেন না খেলেই দেশে ফিরে যেতে হয়েছিল সার্বিয়ান এই টেনিস তারকাকে। তবে ২০টি গ্র্যান্ডস্লামজয়ী জকোভিচের জন্য সুসংবাদ নিয়ে এসেছে উইম্বলডন। করোনার টিকা না দিলেও এই প্রতিযোগিতায় খেলতে পারবেন তিনি।

 উইম্বলডনের শিরোপা ধরে রাখার লড়াইয়ে কোর্টে নামতে পারবেন জকোভিচ। ২৭ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম উইম্বলডন। ব্রিটেনে প্রবেশ করতে হলে টিকা বাধ্যতামূলক নয়। যুক্তরাজ্য সরকারের সেই নিয়মকেই নিজেদের নিয়ম বানিয়েছে বলে জানিয়েছেন অল ইংল্যান্ড ক্লাবের প্রধান নির্বাহী স্যালি বোল্টন।

তবে বাধ্যতামূলক না হলেও খেলোয়াড়দের টিকা দিতে উৎসাহ দিচ্ছে উইম্বলডন কর্তৃপক্ষ। এর আগে ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষও জানিয়েছে ভ্যাকসিনেডেট না হলেও অংশ নিতে পারবে এ টুর্নামেন্টে। ইউএস ওপেন কর্তৃপক্ষ এখনও এ ব্যাপারে কিছুই নিশ্চিত করেনি।

জেডআই/

আর্কাইভ