• ঢাকা বুধবার
    ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাছাই পর্বে ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের

প্রকাশিত: মে ৬, ২০২২, ১০:২০ পিএম

বাছাই পর্বে ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

এশিয়ান গেমস হকির বাছাইপর্বে বাংলাদেশের খেলার কথা ছিল না। শেষ মুহূর্তে এশিয়ান হকি ফেডারেশন থেকে খেলতে বলায় জিমি-শিতুলদের খেলতে হচ্ছে। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে কাল শনিবার (৭ মে) সকালে ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে লাল-সবুজদের বাছাইপর্ব শুরু হতে যাচ্ছে।

এমনিতে বাছাইপর্বে বাংলাদেশ অন্যতম ফেভারিট। ‘বি’গ্রুপে তাদের সঙ্গী শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর। তাই শুরুটা জয় দিয়ে করতে চাইছে গোপিনাথন কৃষ্ণমূর্তির দল। সাম্প্রতিক সময়ের দুই দলের মুখোমুখিতেও বাংলাদেশ বেশ এগিয়ে।

মার্চে এএইচএফ কাপে ইন্দোনেশিয়ার বিপক্ষে ৭-২ গোলে জিতেছিল লাল-সবুজ দল। তা ছাড়া র‌্যাঙ্কিংয়েও এগিয়ে থাকায় শক্তিশালী বাংলাদেশকে সমীহ করা ছাড়া তাদের উপায় নেই। বাংলাদেশের অবস্থান ৩১তম আর ইন্দোনেশিয়ার ৪৮। তবে সব ছাপিয়ে বাংলাদেশ মনোযোগ রাখতে চাইছে সামনে। শিরোপার লক্ষ্য নিয়ে ব্যাংককে যাওয়া দলটি শুরুতেই চাইছে শুভসূচনা করতে।

সেই লক্ষ্যে করোনা নেগেটিভ হয়ে তারা অনুশীলনও করেছে। সেখান থেকে দলটির অধিনায়ক রেজাউল করিম বাবু বলেন, ‘আমরা এখানে এসেছি বাছাইয়ে চ্যাম্পিয়ন হতে। তাই কোনও দলকে ছোট করে দেখার কিছু নেই। শুরুর ম্যাচ থেকে আমরা জিততে চাইছি। ইন্দোনেশিয়া র‌্যাঙ্কিংয়ে বেশ পিছিয়ে থাকলেও তারা অনুশীলনের মধ্যে আছে। খেলেছে প্রস্তুতি ম্যাচও।’

মালয়েশিয়া থেকে ব্যাংককে দলের সঙ্গে যোগ দেওয়া গোপিনাথনও চাইছেন ভালো কিছু করতে। আগে বলে রেখেছেন বাছাইয়ে তাদের চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য। অপেক্ষাকৃত দুর্বল ইন্দোনেশিয়ার বিপক্ষে শুরুটা কেমন হয়, সেটিই এখন দেখার বিষয়।

আরআই/এএল
আর্কাইভ