• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০১:৫৮ এএম

আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রতীক ওমর

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। যার প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুবাই স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়।দর্শকরা বিনা টিকেটে গ্যালারিতে বসে দেখতে পারবেন এই সিরিজ।

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে স্কোয়াড সাজিয়েছে বাংলাদেশ। পেসাররা হলেন- মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। আর স্পিনাররা হলেন মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত অনুমিতভাবেই আছেন একাদশে। তবে একাদশে জায়াগা হয়নি নাজমুল হোসেন শান্ত বা সৌম্য সরকারের। একাদশে জায়গা ধরে রেখেছেন সাব্বির রহমান।

সেপ্টেম্বরের শুরুতে দুবাই স্টেডিয়ামে শেষবার ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছিলো টাইগাররা। তিন সপ্তাহেরও বেশি সময় পর আবারো একই জায়গায় সোহান-আফিফরা, তবে এবার লক্ষ্যটা ভিন্ন।

হারের বৃত্তে থাকা টাইগারদের আত্মবিশ্বাস তলানীতে। বিশ্বকাপের আগে যা ফিরিয়ে আনা সবচেয়ে গুরুত্বপূর্ণ। কাগজে কলমে দুর্বল আরব আমিরাতের বিপক্ষে সিরিজ সে সুযোগটাই দিচ্ছে বাংলাদেশকে। একই সাথে টিম কম্বিনেশন আর ব্যাটিং অর্ডার নিয়েও কাজ করতে পারবে টাইগাররা।

সংযুক্ত আরব আমিরাত একাদশ

মোহাম্মদ ওয়াসিম, চিরাগ সুরি, রিজওয়ান সিপি (অধিনায়ক), বৃত্ত অরবিন্দ, জুনাইদ সিদ্দিকি, বাসিল হামিদ, আলিশান জাওয়ার ফরিদ, সাবির আলী, কার্তিক মেইয়াপ্পান, আরিয়ান লাকরা ও আয়ান খান।

বাংলাদেশ একাদশ

কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী ও শরিফুল ইসলাম।

আর্কাইভ