• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাঁচা-মরার লড়াইয়ে মেক্সিকোর মুখোমুখি আর্জেন্টিনা

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৮:১৬ পিএম

বাঁচা-মরার লড়াইয়ে মেক্সিকোর মুখোমুখি আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ শনিবার দিবাগত রাতে মেক্সিকোর মুখামুখি হচ্ছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়ায় এখন প্রতিটি ম্যাচই আর্জেন্টিনার জন্য বাঁচা-মরার লড়াইয়ের। এ ম্যাচ হারলেই বিশ্বকাপ থেকে ছিঁটকে পরবে আর্জেন্টিনা।

মেক্সিকোর বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলের অবস্থা সম্পর্কে জানিয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ জানান, ‍‍‘এটা আমাদের জন্য এখন ফাইনালের মতো। কারণ এটি এমন একটি ম্যাচ যা এই বিশ্বকাপে আমাদের বিশ্বাসকে তুলে ধরবে। প্রথম ম্যাচে হেরে যাওয়ায় আমাদের মনোবলে একটি ভারী ধাক্কা ছিল কিন্তু আমরা একটি শক্তিশালী দল, খুব ঐক্যবদ্ধও আছি।‍‍’

সৌদি আরবের বিপক্ষে নিজেদের ভুলের কারণেই হেরেছেন বলে মনে করেন লাউতারো। তবে মেক্সিকোর বিপক্ষে তেমনটা হবে না বলে বিশ্বাস করেন তিনি, ‍‍‘আমরা খুব আশাবাদী এবং আমি মনে করি আমরা ছোট ব্যবধানে হেরেছি, আমাদের নিজেদের ভুলের কারণে। আমরা আমাদের পরবর্তী প্রতিদ্বন্দ্বীদের নিয়ে স্টাডি করেছি এবং আমি মনে করি আমরা প্রস্তুত।‍‍’

এখন পর্যন্ত বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে তিনটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। সবগুলোতেই জয়ের স্বাদ পেয়েছে তারা। যার প্রথম সাক্ষাৎ ১৯৩০ সালে প্রথম বিশ্বকাপে। যেখানে আর্জেন্টিনা ৬-৩ গোলে মেক্সিকোকে হারিয়েছিল। দ্বিতীয়বার দেখা হয় ২০০৬ সালে। আর্জেন্টিনা জয় তুলে নেয় ২-১ গোলে। ২০১০ সালে আর্জেন্টিনা তৃতীয়বারের মতো মুখোমুখি হয় মেক্সিকোর। যে ম্যাচে ৩-১ গোল জয় তুলে নেয় আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচের পরিসংখ্যান বলছে এখন পর্যন্ত এই দুই দল ৩৫ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ১৬ ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা, মেক্সিকোর জয় ৫ ম্যাচে। বাকি ১৪টি ড্র।

 

 

আর্কাইভ