• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গ্রুপপর্ব থেকেই বাদ আর্জেন্টিনা

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ১০:২৪ পিএম

গ্রুপপর্ব থেকেই বাদ আর্জেন্টিনা

গ্রুপ পর্ব থেকেই বাদ গেল আর্জেন্টিনা। ছবি সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বুড়োরা ভেলকি দেখাচ্ছে। সে অনুযায়ী আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দল কিছুটা পিছিয়েই। সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্ব থেকেই বাদ পড়ল তারা। গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা হেরেছে কলম্বিয়ার বিপক্ষে।
শনিবার (২৮ জানুয়ারি) কলম্বিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। এই ম্যাচে তারা হেরেছে ১-০ গোলের ব্যবধানে। দলের একমাত্র গোলটি এসেছে হুয়ান্দা ফুয়েন্তেসের পা থেকে। এ ম্যাচে আর্জেন্টিনাকে হারানোর মাধ্যমে গ্রুপ রানার্সআপ হিসেবে সুপার সিক্সরূপী ফাইনাল স্টেজে উঠেছে কলম্বিয়া।

গ্রুপ পর্ব থেকেই বাদ গেল আর্জেন্টিনা। ছবি সংগৃহীত

এদিকে, দারুণ সময় কাটছে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের। সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপে প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো তারা। কোনো হারের মুখ না দেখা ব্রাজিল ৪ ম্যাচের মধ্যে ৩টিতে জয় ও একটি ম্যাচে ড্র করেছে। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেছেন স্টেনিও ও রোনাল্দ কারদোসো। প্যারাগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন কেভিন পেরেইরা।

ম্যাচের ২২ মিনিটে পেরেইরার গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। এরপর কামব্যাক করে ব্রাজিল। সেলেসাও যুবারা তাদের প্রথম গোলটি পায় ম্যাচের ৩০ মিনিটে। সমতায় থেকে দুদল বিরতিতে যায়। বিরতি থেকে ফেরার পর গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে উঠে উভয় দল। একাধিক সুযোগ পাওয়া ব্রাজিল লক্ষ্যভেদ করে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায়।

‘এ’ গ্রুপে ৪ ম্যাচে ১০ পয়েন্ট তাদের নামের পাশে। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে কলম্বিয়া। ব্রাজিলের মতো গ্রুপ পর্বে তারাও কোনো ম্যাচে হারেনি। ৭ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে উঠেছে প্যারাগুয়েও। আর্জেন্টিনা ৩ ও পেরু শূন্য পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছে।

 

সাজেদ/

আর্কাইভ