• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যানকে জেলহাজতে প্রেরণ

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১, ১২:৪৫ এএম

পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যানকে জেলহাজতে প্রেরণ

পঞ্চগড় প্রতিনিধি

ইউপি সদস্যের দায়ের করা একটি মামলায় পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার চেংঠি হাজরাডাঙ্গা ইউপি চেয়ারম্যান অনিল চন্দ্র রায়কে জেলহাজতে প্রেরণ করেছেন পঞ্চগড়ের একটি আদালত। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) পঞ্চগড়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হুমায়ুন কবির সরকার তাকে জেলহাজতে প্রেরণ করেন। একই ইউনিয়নের ইউপি সদস্য শহিদুল ইসলামের দায়ের করা একটি মামলায় তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

আদালত মামলার বিবরণে জানা যায়, গত বছরের ২৫ জুলাই চেংঠি হাজরাডাংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ব্যক্তিগত চেম্বারে ইউপি সদস্য শহিদুল ইসলামসহ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ভোগীদের কাছ থেকে অর্থ আদায় সংক্রান্ত বিষয়ে বৈঠক করছিলেন। সময় ইউপি সদস্য শহিদুল চেয়ারম্যানের নিকট এলজিএসপি- প্রকল্পের অধীনে চেংঠি হাজরাডাঙ্গা ইউনিয়নের ডাডুয়া হাটসেট নির্মাণ সংক্রান্ত তথ্য জানতে চান। কথা কাটাকাটির একপর্যায়ে চেয়ারম্যান অনিল চন্দ্র রায়সহ তার লোকজন ইউপি সদস্য শহিদুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে গলা টিপে ধরে এবং লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে।

ঘটনায় ওই বছরই ১৮ আগস্ট ইউপি সদস্য মো. শহিদুল ইসলাম চেয়ারম্যান অনিল চন্দ্র রায় তার পুত্র মানিক চন্দ্র রায় কানাই চন্দ্র সেনকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করে। আদালত মামলাটি পিবিআই পুলিশকে তদন্তের নির্দেশ দিলে পিবিআই ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে।

আদালত সূত্রে জানা গেছে, আগামী ২৪ নভেম্বর মামলাটির রায় প্রদান করার দিন ধার্য করা হয়। বৃহস্পতিবার আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যানের জামিন আবেদন নাকচ করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, ওই একই মামলায় আসামিরা গত বছরের ২২ ডিসেম্বর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করে। আদালতের বিচারক মো. মতিউর রহমান তিনজনের জামিন আবেদন নাকচ করে তাদের জেলহাজতে প্রেরণ করেন। পরদিন ২৩ ডিসেম্বর জেলা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন দেন।

নূর/এম. জামান

আর্কাইভ