• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

লালমনিরহাটে হাতির তাণ্ডবে ব্যাপক ক্ষতি

প্রকাশিত: মার্চ ১, ২০২২, ১১:৫৬ এএম

লালমনিরহাটে হাতির তাণ্ডবে ব্যাপক ক্ষতি

সিটি নিউজ ডেস্ক

লালমনিরহাটে পুলিশ নারী কল্যাণ সমিতির মেলার হাতির তাণ্ডবে রেলওয়ের প্রাচীর ভাঙচুরসহ ব্যাপক ক্ষতি হয়েছে। আতঙ্কিত হয়ে পড়েছে গোটা শহর। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে হঠাৎ লালমনিরহাট শহরে ভাঙচুর শুরু করে এ হাতি। এখন পর্যন্ত হাতিকে শান্ত করতে পারেনি পুলিশ ও আয়োজকরা।

স্থানীয়রা জানান, পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) ব্যানারে রেলওয়ে সোহরাওয়ার্দী মাঠে বসেছে পুনাক শিল্প ও পণ্যমেলা। মেলায় সার্কাসসহ বিভিন্ন বিনোদন ইভেন্ট স্থান পেয়েছে। এ মেলার দি লায়ন সার্কাসের একটি হাতি মেলার পাশে বেঁধে রাখা হয়। সোমবার সকালে হঠাৎ হাতিটি ক্ষেপে ছুটে গিয়ে শহরে তাণ্ডব চালায়। এ সময় পুরো শহর আতঙ্কিত হয়ে পড়ে। হাতিটি তাণ্ডব চালিয়ে রেলওয়ের একটি প্রাচীর ও কয়েকটি দোকান ভাঙচুর করে। শহরের সৌন্দর্যবর্ধক বেশ কিছু গাছ উপড়ে ফেলে।

লোকজনের তাড়া খেয়ে হাতিটি এক সময় শহরের পাশে ধানক্ষেতে গিয়ে সদ্য লাগানো বেশ কিছু বোরো ক্ষেত নষ্ট করে। আতঙ্কিত জনগণ শহরের দোকানপাঠ বন্ধ করে শহর ছাড়তে শুরু করে। খবর পেয়ে ৬ ঘণ্টা সময় ধরে চেষ্টা করেও হাতিকে শান্ত করতে পারেনি পুলিশ ও মেলা আয়োজক কমিটি। অবশেষে হাতিটি পৌরসভা মহেন্দ্রনগর রোডের একটি পুকুরে নেমে তাণ্ডব চালায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত হাতিকে শান্ত করতে পারেনি পুলিশ ও আয়োজকরা।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম  বলেন, হাতিকে শান্ত করতে চেষ্টা করা হচ্ছে।

সাজেদ/এফএ
আর্কাইভ