• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৮:১২ এএম

তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

কক্সবাজার প্রতিনিধি

মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে শূন্যরেখায় স্থলমাইন বিস্ফোরণে ওমর ফারুক (১৭) নামে এক রোহিঙ্গা কিশোরের মৃত্যু হয়েছে। রোববার (২ অক্টোবর) সকালে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে পূর্বে পাহাড়ি এলাকা থেকে রোহিঙ্গাদের সহযোগিতায় লাশটি উদ্ধার করে দাফন করা হয়।

রোহিঙ্গা কিশোর ওমর ফারুক তুমব্রুর শূন্যরেখা রোহিঙ্গা ক্যাম্পের কোনারপাড়ার মো. আইয়ুবের ছেলে।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম শূন্যরেখা রোহিঙ্গা শিবিরের মাঝি আবদুর রহিম জানান, মিয়ানমার  তুমব্রু সীমান্তে সকালবেলা পাহাড়ি ছড়ায় মাছ শিকারে বের হইয়েছিল শূন্য রেখার বাসিন্দা ওমর ফারুক ও মো. আবদু ইয়্যা নামে দুই রোহিঙ্গা। এ সময় সীমান্তে  বিজিপি‍‍র পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণ ঘটলে ওই রোহিঙ্গা যুবকের দুই পা বিচ্ছিন্ন হয়ে মারা যায়। তবে এ ঘটনায় আরেকজন প্রাণে রক্ষা পায়। পরে তার মাধ্যমে খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে সেখানে সীমান্তের একটি কবরস্থানে দাফন করা হয়।

গত পাচঁ বছর ধরে তুমব্রু সীমান্তে বিপরীতে শূন্যরেখায় আশ্রয়শিবির গড়ে তুলে বসবাস করছে মিয়ানমারের বাস্তুচ্যুত ৪ হাজার ২০০ জনের বেশি রোহিঙ্গা। আশ্রয় শিবির ঘেঁষে মিয়ানমারের কাঁটাতারের বেড়া ও রাখাইন রাজ্যের একাধিক পাহাড় রয়েছে। পাহাড়ের ওপর দেশটির বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) একাধিক তল্লাশি চৌকি রয়েছে।

 

এসএএস/এএল

আর্কাইভ