• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

নীলফামারী জেলা পরিষদ নির্বাচনে আ‍‍`লীগের মমতাজুল জয়ী

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৭:০৪ এএম

নীলফামারী জেলা পরিষদ নির্বাচনে আ‍‍`লীগের মমতাজুল জয়ী

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আনারস প্রতীকে অ্যাডভোকেট মমতাজুল হক ৫৪৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি বর্তমানে নীলফামারী জেলা বার সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। । তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩১৮ ভোট।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে নীলফামারী জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে চলে বেলা ২টা পর্যন্ত। জেলার ছয় উপজেলার ছয়টি ভোটকেন্দ্রে একযোগে চলে এই ভোটগ্রহণ। ওই সব উপজেলায় মোট ভোটের সংখ্যা ছিল ৮৫৮ টি। এরমধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৮৫২ জন ভোটার।

নীলফামারী জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, জেলায় ছয় উপজেলায় একটি করে মোট ছয়টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ  কেন্দ্রে দুটি করে বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলে। প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে প্রিসাইডিং কর্মকর্তার নেতৃত্বে দুজন করে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও চারজন করে পোলিং কর্মকর্তা নিয়োজিত ছিলেন। আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন করে পুলিশ পরিদর্শকের নেতৃত্বে কর্মকর্তাসহ ১০ জন পুলিশ সদস্য ও চারজন আনসার সদস্য দায়িত্ব পালন করেন। সেই সাথে প্রয়োজনীয় ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়। ফলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ভোট গণণা শেষে ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত জেলা আ. লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক আনারস এবং স্বতন্ত্র প্রার্থী সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ছাড়া দুটি সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে মোট ১১ জন এবং ছয়টি সাধারণ সদস্য পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

এসএএস

আর্কাইভ