• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

বরগুনায় শিবিরের গোপন বৈঠক : ৬ জন আটক

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০২:৪৮ পিএম

বরগুনায় শিবিরের গোপন বৈঠক : ৬ জন আটক

বরগুনা প্রতিনিধি

বরগুনার বামনা উপজেলার ছোনবুনিয়া গ্রামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণীকক্ষে  গোপন বৈঠক চলার সময় বাংলাদেশ ইসলামী ছাত্র-শিবিরের ৬ কর্মীকে আটক করেছে বামনা থানা পুলিশ। এসময় সেখান থেকে বিপুল পরিমাণ জিহাদী বই ও ক্রেস্ট জব্দ করা হয়েছে।

রবিবার (২৭ আগস্ট) রাত ৮টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই শিবিরকর্মীদের আটক করে পুলিশ। আটককৃতরা হলেন- পাথরঘাটা উপজেলার কাঠালতলী গ্রামের মতিউর রহমান হাওলাদারের ছেলে মো. হাসিব (১৬), একই উপজেলার নাচনাপড়া গ্রামের আবুল কালামের ছেলে সাইফুল ইসলাম (১৭) ও বারেক সরদারের ছেলে মো. সুমন সরদার (২৪), বামনা উপজেলার ছোনবুনিয়া গ্রামের ইসাহাক হাওলাদারের ছেলে মো. হাসিব (১৬) এবং ঘোলাঘাটা গ্রামের চান মিয়ার ছেলে ইসা আলম (২২)।

জানা গেছে, উপজেলার বিভিন্ন স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করার কথা বলে তাদেরকে ছোনবুনিয়া গ্রামের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আসতে বলে সামাজিক সংগঠনের নামধারী কয়েকজন শিবিরকর্মী।

রোববার বিকাল থেকে সেখানে শিবিরকর্মীদের উপস্থিতি টের পেয়ে স্থানীয়রা বিষয়টি বামনা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ এসে গোপন বৈঠক চলাকালীন সময় তাদেরকে আটক করে। এসময় ওই বৈঠক থেকে বিভিন্ন ধরনের জিহাদী বই ও সম্মাননা ক্রেস্ট জব্দ করেন পুলিশ।

সম্মাননা নিতে আসা শিক্ষার্থী জাফ্রাখালী গ্রামের জাহিদ হাসান জানায়, আমাদের বামনা আলোকিত সমাজের পক্ষে সম্মাননা প্রদান করা হবে এই বলে এই স্কুলে সন্ধ্যার দিকে আসতে বলে। তারা এসে দেখেন তাদের যে ক্রেস্ট প্রদান করা হবে তাতে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের লোগো ও নাম লেখা রয়েছে। যেসকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন তারা অনেকেই না জেনে এখানে এসেছেন।

এদিকে গ্রেপ্তার হওয়া ওই ৬ শিবিরকর্মী প্রথমিক জিজ্ঞাসাবাদেই তারা শিবিরের সক্রিয় কর্মী বলে নিজেদের দাবি করেন।

এ ব্যাপারে বামনা থানার অফিসার ইনচার্জ মো. মাইনুল হোসেন বলেন, আমরা গোপনে সংবাদ পেয়েছি বামনার ছোনবুনিয়ায় কিছু শিবিরকর্মী গোপন বৈঠকে মিলিত হয়েছে। আমরা তাৎক্ষণিক ফোর্স পাঠিয়ে তাদেরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসি। এসময় তাদের কাছ থেকে জিহাদী বই উদ্ধার করি।

আর্কাইভ