• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ট্রাম্পের রহস্যজনক ভিডিও বার্তা নিয়ে যা বললেন নেটিজেনরা

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ১২:১৭ পিএম

ট্রাম্পের রহস্যজনক ভিডিও বার্তা নিয়ে যা বললেন নেটিজেনরা

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার ঘটে যাওয়া পূর্ণগ্রাস সূর্যগ্রহণ ঘিরে উৎসাহ-উদ্দীপনার মধ্যে অভিনব এক উদ্যোগ নেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনকে সামনে রেখে নতুন আরেক বিজ্ঞাপনী প্রচারমূলক ভিডিও প্রকাশ করেছেন তিনি।

টাইম ম্যাগাজিন ও এনডিটিভি সূত্রে জানা গেছে, সূর্যগ্রহণের আদলে প্রকাশ করা অদ্ভুত এই ভিডিওতে দেখা গেছে, চাঁদ নয় বরং ট্রাম্পের মাথার ছায়ায় ঢাকা পড়েছে সূর্য। সেখানে ক্যাপশনও জুড়ে দেওয়া হয়েছে। তাতে লেখা, ‘২০২৪ সালে মানব ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটতে চলেছে।’

ভিডিওটি ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে প্রকাশ করেন গত রোববার রাতে। 

এতে দেখা যায়, সুরক্ষামূলক কালো চশমা পরে বিপুল সংখ্যক মানুষ মহাজাগতিক দৃশ্য দেখার জন্য অপেক্ষা করছে। সে সময় হঠাৎ করেই চাঁদের পরিবর্তে ডোনাল্ড ট্রাম্পের মাথার এক বিশাল ছায়া ধীরে ধীরে সূর্যকে ঢেকে দিতে থাকে। ট্রাম্পের মাথা পুরোপুরি সূর্যকে গ্রাস করতেই মানুষ উল্লাস শুরু করে।

ভিডিওতে তখন ভেসে উঠে একটি লেখা, ‘উই উইল সেভ আমেরিকা অ্যান্ড মেক ইট গ্রেট এগেইন’ (আমরা আমেরিকাকে বাঁচাব এবং একে আবারও মহান বানাব)।

স্যোশাল মিডিয়া ব্যবহারকারীরা এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। ট্রাম্পকে কটাক্ষ করে একজন লেখেন, ট্রাম্প সূর্যকে ঢেকে দেবেন এবং পুরো বিশ্বকে অন্ধকার বানিয়ে ফেলবেন।

আরেকজন লেখেন, ‘ওহ,বাইডেনকে ফেলে ট্রাম্প সামনে চলে আসছেন। তিনি আমেরিকাকে অন্ধকারে ডুবাবেন? (ঠিক ওই সূর্যগ্রহণের মতো)।’

এক্স হ্যান্ডেলে আরেকজন লিখেছেন, ‘সূর্যগ্রহণ ক্ষণস্থায়ী, ট্রাম্পের মতোই।’ আবার অনেকে এ বিজ্ঞাপন দেখে আনন্দও পেয়েছেন। ভিডিওটি খুবই মজার বলে মন্তব্য করেছেন তারা।

এক্সে দেওয়া এক পোস্টে একজন লিখেছেন, ‘তাকে (ট্রাম্প) ভালোবাসুন বা ঘৃণা করুন, আপনারা এটা অস্বীকার করতে পারবেন না যে, তিনি নিজেকে দারুণভাবে উপস্থাপন করতে পারেন।’

অপর একজন লিখেছেন, ‘তিনি সব সময়ই আমাদের হাসান, আনন্দ দেন। বিষয়টা আমার ভালো লাগে।’

ট্রাম্পের ওই ভিডিও প্রকাশের পরদিনই তার সাবেক প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন সাবেক এই প্রেসিডেন্টের ২০১৭ সালের একটি ছবি নতুন করে শেয়ার করেছেন, যেখানে ট্রাম্পকে খালি চোখে সূর্যগ্রহণ দেখতে দেখা গেছে।

২০১৭ সালের ওই সূর্যগ্রহণের সময় সুরক্ষামূলক চশমা পরে সূর্যগ্রহণ দেখার নির্দেশনা না মানায় সমালোচনার মুখে পড়েছিলেন ট্রাম্প।

চোখ যাতে নষ্ট না হয় সেজন্য বিশেষজ্ঞরা খালি চোখে সূর্যগ্রহণ না দেখে বরং সুরক্ষামূলক চশমা পরে থেকে মানুষজনকে সূর্যগ্রহণ দেখার পরামর্শ দিয়ে থাকেন।

আর্কাইভ