• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মেয়ে নির্বাচনে প্রার্থী, বিএনপি থেকে বহিষ্কার হলেন মা

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩, ০৭:১৩ পিএম

মেয়ে নির্বাচনে প্রার্থী, বিএনপি থেকে বহিষ্কার হলেন মা

ছবি: সংগৃহীত

টাঙ্গাইল প্রতিনিধি

দ্বাদশ সংসদ নির্বাচনে সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের মেয়ে সারওয়ার সিরাজ শুক্লা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এ খবর প্রচার হওয়ার পর তার মাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, খালেদা জিয়া সরকারের সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের স্ত্রী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ তাঁতীবিষয়ক সম্পাদক রাবেয়া সিরাজকে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগের ভিক্তিতে প্রাথমিক সদস্য পদসহ দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। গত ২৮ নভেম্বর রহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে এটি উল্লেখ করা হয়।

সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের মেয়ে শুক্লা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন আওয়ামী লীগের আরেক বহিষ্কৃত প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

একই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন সিদ্দিকী পরিবারের আরও এক আলোচিত নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকীর ছোট ভাই সাবেক ছাত্র নেতা মুরাদ সিদ্দিকী। এ ছাড়া ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী (জাতীয় পার্টি), মোন্তাজ আলী (জাকের পার্টি), শহিদুল ইসলাম (তৃণমূল বিএনপি), এস এম আবু মোস্তফা (জাসদ), মো.শুকুর মাহমুদ (বিএসপি) ও সাদেক সিদ্দিকী (জাতীয় পাটি-জেপি) প্রার্থী হয়েছেন। এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাত বারের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু।

বহিষ্কারের বিষয় রাবেয়া সিরাজ বলেন, আমি খুবই অসুস্থ। আমার স্বামী একজন স্বাধীনতার ইশতেহার পাঠক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।

সারওয়ার সিরাজ শুক্লা বলেন, আমি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত না। আমি সমাজসেবা আর বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইনজীবী হিসেবে কাজ করি। কালিহাতীর মানুষের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক। মানুষের চাহিদা ও স্থানীয় বাস্তবতা থেকে নির্বাচনে অংশগ্রহণ করছি। স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছি। আমার মনোনয়ন বাছাইয়ের কাজ শেষ হয়েছে। এখন আমার প্রতীকের অপেক্ষা।

তিনি আরও বলেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমার বাবা পাঁচবার জাতীয় সংসদে নির্বাচিত এমপি ছিলেন। জন্মের পর থেকেই নানা ধরনের চাপ নিয়ে বড় হয়েছি। বিজয় নিয়ে আমি শতভাগ আশাবাদী।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ