• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

হেরে গেলেও আক্রমণাত্মক মানসিকতাকে কৃতিত্ব দিচ্ছেন অ্যাডোয়ার

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০৬:২৫ পিএম

হেরে গেলেও আক্রমণাত্মক মানসিকতাকে কৃতিত্ব দিচ্ছেন অ্যাডোয়ার

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

অবশেষে আয়ারল্যান্ডের কাছে ৭ উইকেটে হার দিয়ে শেষ হলো ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ২ ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। গতকাল শেষ ম্যাচে আগ্রাসী মনোভাব নিয়ে খেলে ব্যাটিং বিপর্যয় হয় টাইগারদের। তবে বাংলাদেশের সে মানসিকতাকে সমর্থন করছেন সফরকারী দলের পেসার মার্ক অ্যাডায়ার। টাইগাররা হেরে গেলেও আক্রমণাত্মক মানসিকতাকে কৃতিত্ব দিচ্ছেন তিনি।

প্রথম দুই টি-টোয়েন্টিতে দুই’শ পার কার স্কোর গড়ে উড়ছিল বাংলাদেশ। তবে এই দিন ব্যাটিং করতে নেমে ১৯.২ ওভারে ১২৪ রানেই শেষ বাংলাদেশের ইনিংস। লক্ষ্য তাড়ায় ১৪ ওভারেই মাত্র ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় আইরিশরা। গতকাল শুক্রবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন আয়ারল্যান্ড পেসার মার্ক অ্যাডায়ার।

তার মতে, উইকেট হারানো সত্ত্বেও বাংলাদেশ যেভাবে খেলার চেষ্টা করেছে তাতে তিনি মুগ্ধ। দিনটা বাংলাদেশের পক্ষে না গেলেও আগের মানসিকতা ধরে রেখেছে স্বাগতিকরা। কারণ প্রভাব বিস্তার করার মানসিকতায় অন্য কিছুর চেয়ে সাফল্যের সম্ভাবনা বেশি।

গতকাল সাংবাদিকদের অ্যাডায়ার বলেন, ‘আমি মনে করি তারা একটি নির্দিষ্ট উপায়ে খেলে এবং এটি অবশ্যই তাদের জন্য কাজ করেছে। কাজেই ব্যর্থতার পর তাদের সমালোচনা করাকে আপনি হাস্যকর বলতে পারেন। তারা (বাংলাদেশ) খুব ভালো দল এবং তারা এখন এমন একটি উপায় খুঁজে পেয়েছে যা তারা খেলতে চায় এটা তাদের আত্মবিশ্বাস দেবে। আমি মনে করি না যে, তাদের ব্যর্থতার সঙ্গে কিছু ভুল আছে।’

তিনি আরও বলেন, ‘যদি আমি তাদের কোচ হতাম, আমি এতে আনন্দিত হব। যদিও আমরা হেরেছি। আমি এই সত্যে আনন্দিত হবো যে, তারা যেভাবে চেয়েছে সেভাবে চেষ্টা এবং খেলা চালিয়ে গেছে।’

 

এএল/

আর্কাইভ