• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পুঁজিবাজারে ফের দরপতন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০১:০৯ এএম

পুঁজিবাজারে ফের দরপতন

সিটি নিউজ ডেস্ক

শেয়ারবাজারে আবার দরপতন হয়েছে। বুধবার ২৩ মার্চ বিমা ছাড়া ওষুধ, প্রকৌশল, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ সব খাতেরই শেয়ারের দাম কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ২১ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক কমেছে ১১ পয়েন্ট। কমেছে লেনদেনও।

ডিএসইতে বেক্সিমকো শেয়ার লেনদেনের শীর্ষে ছিল। এরপর ছিল বিডিকম, সোনালী পেপার, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স, প্রিমিয়ার ব্যাংক, আমরা টেকনোলজি, ওরিয়ন ফার্মা, বিএসসি ও সাইফ পাওয়ার লিমিটেড।

বিমা খাতের ৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে ২৭টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২০টির। অপরিবর্তিত রয়েছে ৬টির।
দেশি কোম্পানিগুলোর মধ্যে সোনালী পেপার, ডেল্টা লাইফ, ন্যাশনাল ইনস্যুরেন্স, ইস্টার্ন ব্যাংক ও বসুন্ধরা পেপার মিলসও সূচক বৃদ্ধিতে অবদান রেখেছে।

বুধবার ডিএসইতে ৮৬৩ কোটি ২০ লাখ ১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৭৮টি প্রতিষ্ঠানের ১৯ কোটি ৬৭ লাখ ৮৮ হাজার ১৩৬টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ৬৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। কমেছে ২৬৩টির। অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

ডিএসইর প্রধান সূচক ২১ দশমিক ২৫ পয়েন্ট কমে ৬ হাজার ৭৫০ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১ দশমিক ৫৫ পয়েন্ট কমে ১৯ হাজার ৮১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ৩০৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ৯৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৭৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টির দাম।

এ বাজারে ৫৬ কোটি ৮৪ লাখ ৫৬ হাজার ৭১৭ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন ২২ কোটি ৮ লাখ ১৯ হাজার ৮৭০ টাকার শেয়ার লেনদেন হয়।

ডা/
আর্কাইভ