• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

পঞ্চগড়ে দম্পতিকে একঘরে করে রাখার মামলার দুই আসামি গ্রেফতার

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২১, ০৭:১৮ পিএম

পঞ্চগড়ে দম্পতিকে একঘরে করে রাখার মামলার দুই আসামি গ্রেফতার

পঞ্চগড় প্রতিনিধি

আয়নাল হক জামিরন বেগম নামের দিনমজুর দম্পতিকে একঘরে করে রাখার ঘটনায় মামলায় দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। আসামিরা হলেন- হিদ আলী আমির চাঁন। পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সুন্দরদীঘি ইউনিয়নের বাসিন্দা তারা।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, মো. সহিদ আলী আমির চাঁন জেলার দেবীগঞ্জ উপজেলার সুন্দরদীঘি ইউনিয়নের ছলিমনগর এলাকার ছমির আলীর ছেলে।

পুলিশ জানায়, মঙ্গলবার ভোর রাতে দেবীগঞ্জ থানা উপ-পরিদর্শক কামাল হোসেন অভিযান চালিয়ে সহিদ আমির চাঁনকে তাদের বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করে। পরে তাদের দুজনকে দেবীগঞ্জ আমলি আদালতে হাজির করা হলে আদালতে বিচারক এম এম মাহবুব ইসলাম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জামাল হোসেন জানান, দিনমজুর দম্পতিকে একঘরে রাখার ঘটনায় দায়েরকৃত মামলায় আসামির মধ্যে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে হাজির করা হলে জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

জানা যায়, ছলিমনগর এলাকার দিনমজুর আয়নাল জামিরনের ৩৫ বছরের সংসার। তাদের চার সন্তানের মধ্যে দুই মেয়ে এক ছেলেকে বিয়ে দিয়েছেন। চলতি বছরের ১৮ এপ্রিল ওই দম্পতির মধ্যে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া হয়। সময় রাগের মাথায় স্ত্রীকে তিন তালাকের ঘোষণা দেন আয়নাল। বিষয়টি স্থানীয় গ্রাম্য মাদবরদের কানে পৌঁছতেই শুরু হয় বিপত্তি। মাদবরেরা জামিরনকে হিল্লা বিয়ে দিতে বলেন। এতে রাজি না হওয়ায় ওই দম্পতিকে প্রায় চার মাসএকঘরেকরে রাখেন মাদবরেরা।

বিষয়টি আদালতের নজরে এলে গত ২২ আগস্টের মধ্যে তদন্তের নির্দেশ দিয়ে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেন। পরে আদালতের নির্দেশনা অনুযায়ী, দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন গত ২২ আগস্ট আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন এবং ২২ আগস্ট দেবীগঞ্জ আমলি আদালতের বিচারক এম এম মাহাবুব ইসলাম ওই দম্পতিকে একঘরে রাখার ঘটনায় সমাজপতি শাহাজাহান আলী, মুফতি আনোয়ার হোসেন, নাসির উদ্দিন, আমির চাঁন, শহীদ, ছোরমান আলী, জুল হক, মোস্তফা রাসেলসহ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

নূর/এম. জামান

আর্কাইভ