• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

২৩১ ভোটেই খুশি প্রতিবন্ধী আরিফ

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১, ০৭:৫২ পিএম

২৩১ ভোটেই খুশি প্রতিবন্ধী আরিফ

হাসান আল সাকিব, রংপুর ব্যুরো

রংপুরের পীরগঞ্জে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কাবিলপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩২ ইঞ্চি উচ্চতার শারীরিক প্রতিবন্ধী মো. আরিফ মিয়া পরাজিত হয়েছেন।

আরিফ গত বৃহস্পতিবারের নির্বাচনে কাবিলপুর ইউনিয়নের নম্বর ওয়ার্ডে প্রার্থী ছিলেন। তিনি বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে ২৩১ ভোট পেয়েছেন। ওই ওয়ার্ডে হাবিবুর রহমান ফুটবল প্রতীকে ৬৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচন নিয়ে সিটি নিউজ ঢাকার সঙ্গে কথা হয় আরিফের তিনি জানান, ‘ভোট খুবই স্বচ্ছ হয়েছে। কোনো বিঘ্ন ঘটেনি। ভোটে নম্বর ওয়ার্ডে আমিসহ জন প্রতিদ্বন্দ্বী ছিলেন। আমি পরাজিত হয়েছি। তবে জনগণ আমাকে অনেক ভালোবেসে ২৩১টি ভোট দিয়েছেন। ভোটাররা নিজেদের টাকা খরচ করে আমার পক্ষে প্রচার চালিয়েছেন। এটাতেই আমার কৃতজ্ঞতা।

ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আরিফ বলেন, ‘নির্বাচনে জয়-পরাজয় থাকবেই। জয়ী হতে হয়তো পারিনি। কিন্তু জনগণের ভালোবাসা তো কম পাইনি। আমার মতো একজন প্রতিবন্ধী যুবকের কাছে ২৩১ ভোট অনেক। পরাজিত হয়েছি তাতে কি, তবু চেষ্টা করব সব সময় এলাকার মানুষের পাশে দাঁড়াতে। তবে ইচ্ছা ছিল জয়ী হয়ে এই ওয়ার্ডের মানুষের পাশে দাঁড়ানোর।

ইউপি নির্বাচনে সদস্য পদে অংশগ্রহণ করে সবার মনোযোগ কেড়েছিলেন শারীরিক প্রতিবন্ধী আরিফ। শুধু ইউনিয়ন নয়, পুরো উপজেলাজুড়েই আরিফকে নিয়ে চলছিল আলোচনা, পর্যালোচনা। ওই ইউনিয়নের ইসলামপুর গ্রামের এই যুবকের ওজন ১৭ কেজি। তিনি ২০১৪ সালে চতরা ইকলিমপুর উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। এরপর তিনি চতরা বিজ্ঞান কারিগরি কলেজে ভর্তি হলেও পরীক্ষা না দিয়ে পড়াশোনার ইতি টানেন।

নূর/ডাকুয়া

আর্কাইভ