• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কর্ণফুলীতে জাহাজ ডুবি: ক্যাপ্টেনসহ ৪ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ১০:১৬ পিএম

কর্ণফুলীতে জাহাজ ডুবি: ক্যাপ্টেনসহ ৪ জনের মরদেহ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ফিশিং জাহাজ এফভি মাগফেরাত ডুবির ঘটনায় ক্যাপ্টেনসহ ৪ জনের মরদেহ উদ্ধার করা করেছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুর ১২টায় নৌপুলিশ ও ফায়ার সার্ভিস যৌথ দল অভিযান চালিয়ে এসব মরদেহ উদ্ধার করেন। সদরঘাট নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘কর্ণফুলীর নদীর ১৫ নম্বর ঘাট এলাকা থেকে জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, মো. সাইফুল, রহমত আলীসহ ৪ জনের মরদেহ পাওয়া গেছে। আরও ২ জন নিখোঁজ রয়েছেন।’

জানা যায়, গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে চট্টগ্রামের কর্ণফুলীর ইছানগর সি রিসোর্স জেটি এলাকায় মেরামতের জন্য ডক ইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে এফভি মাগফেরাত নামে একটি ফিশিং জাহাজ কর্ণফুলী নদীতে ডুবে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

জাহাজে থাকা ১৫ জন নাবিকের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও ৬ জন নিখোঁজ ছিলেন। বৃহস্পতিবার সকালে জাহাজের ক্যাপ্টেনসহ ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সদরঘাট নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ‘ফায়ার সার্ভিস ও সদরঘাট নৌ-থানা পুলিশ বাকি নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।’

জেডআই/এএল

আর্কাইভ