• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পূর্ব ঘোষণা ছাড়া পরীক্ষাই স্থগিত, চাকরি প্রার্থী পরীক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ১০:০৪ পিএম

পূর্ব ঘোষণা ছাড়া পরীক্ষাই স্থগিত, চাকরি প্রার্থী পরীক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের তৃতীয় শ্রেণির জনবল নিয়োগ পরীক্ষা স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ করেছে চাকরি প্রার্থী পরীক্ষার্থীরা। শুক্রবার সকাল ৯টায় কলেজের প্রধান ফটকে এমন বিক্ষোভ করেন তারা।

পরীক্ষার্থীরা জানান, শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ৯টায় জনবল নিয়োগের পরীক্ষা হওয়ার কথা। নোটিশ অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষা একই দিন হবে। তাই সকল প্রকার কাগজপত্রসহ পরীক্ষায় অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে আসেন চাকরি প্রার্থী পরীক্ষার্থীরা। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগে তাদের মোবাইলে নোটিশ আসে অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এমন অবস্থায় তারা হতাশাগ্রস্ত হয়ে পড়েন। টাকা-পয়সা খরচ করে অনেক দূর থেকে এসে ফিরে যেতে হবে এমনটা চিন্তাও করতে পারেননি তারা। এক পর্যায়ে পরীক্ষা নেয়ার দাবিতে তারা কলেজের মূল ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।  

পরীক্ষার্থীরা জানান, কলেজের নিরাপত্তা প্রহরীরা তাদেরকে লাঠিচার্জ করেন। এতে পরীক্ষার্থী ও নিরাপত্তা প্রহরীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় বিক্ষব্ধ পরীক্ষর্থীরা ঢাকা-নোয়াখালী সড়কে বিদ্যুতের খুঁটি ফেলে অবরোধ করে। পরে পুলিশ এসে আশ্বাস দিয়ে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করে। উত্তেজনাকর পরিস্থিতিতে কলেজের প্রধান ফটকে তালা দিয়ে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে কর্তৃপক্ষ।

জানা যায়, কলেজের তৃতীয় শ্রেণির চারটি পদ মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব), মেডিকেল টেকনোলজিস্ট (ফার্মেসি), ডেটা এন্ট্রি অপারেট ও চালক পদে মোট ৬ জন লোক নিয়োগ করা হবে। যার বিপরীতে সাড়ে ৮শ পরীক্ষর্থী অংশ নিতে আসে।

এ বিষয়ে অধ্যক্ষ আবদুস ছালামসহ কর্তৃপক্ষের বক্তব্য নেয়ার চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। কলেজ অধ্যক্ষ ক্যাম্পাসে থাকলেও নিজের কক্ষে না বসে গণমাধ্যমকর্মীদের এড়িয়ে যান।

এএল/

আর্কাইভ