• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ওয়াজ মাহফিলের মঞ্চে বিএনপির সাবেক সাংসদকে জুতা নিক্ষেপ

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২, ০৫:৫১ এএম

ওয়াজ মাহফিলের মঞ্চে বিএনপির সাবেক সাংসদকে জুতা নিক্ষেপ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের কটিয়াদীতে (কটিয়াদী-পাকুন্দিয়া) বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছেন স্থানীয় জনতা। ওয়াজের মঞ্চে মাওলানার বক্তব্যের সমালোচনা করায় তাকে জুতা নিক্ষেপ করা হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গচিহাটা কলেজ মাঠে।  ইতোমধ্যেই এ ঘটনার ৪১ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

স্থানীয় লোকজন জানান, গচিহাটা কলেজ মাঠে স্থানীয় ইমাম ও ওলামাদের আয়োজনে আজ সন্ধ্যায় এক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন জামেয়া শরিফিয়া আরাবিয়ার মুফতি আরিফ বিন হাবিব।

আরিফ বিন হাবিব তার ওয়াজে সমসাময়িক কিছু ইসলামিক ইবাদত নিয়ে আলোচনা করেন। তিনি সেখানে বলেন, ‘আমরা যা পালন করি অনেক বিষয়ই কুরআন ও হাদিসে নেই। তাই সহীহভাবে ইসলাম পালন করতে হবে।’

তার বক্তব্যের পরই মঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব) আখতারুজ্জামান রঞ্জন। তিনি বলেন, ‘হুজুর যা বলছেন তা অনেকটাই ভুল’।

মূলত এই বক্তব্যটুকু নিয়েই সমস্যা সৃষ্টি হয়। একপর্যায়ে উত্তেজিত জনতা আখতারুজ্জামানকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন। পরে আয়োজক কমিটি তাকে মঞ্চ থেকে নামিয়ে নেন।

এদিকে জুতা নিক্ষেপের ঘটনা অস্বীকার করে সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান রঞ্জন বলেন, বিষয়টি এমন নয়। দুই মাওলানার ওয়াজ নিয়ে ঝামেলার সৃষ্টি হয়। আমি মাইক নিয়ে মুসল্লিদের শান্ত করার চেষ্টা করি।  কিন্তু তারা আরও উত্তেজিত হয়ে পড়েন।

এ বিষয়ে কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস. এম. শাহাদাত হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানান।

 

 

 

 

আর্কাইভ