• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্বামী-স্ত্রীসহ সাত ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ০৭:১৪ এএম

স্বামী-স্ত্রীসহ সাত ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় আসল ডিবি পুলিশের হাতে স্বামী-স্ত্রীসহ সাত ভুয়া ডিবি গ্রেফতার হয়েছে। তাদের মধ্যে দুইজন নারী ও পাঁচজন পুরুষ। এ সময় ভুয়া ডিবি চক্র থেকে পোশাক, হ্যান্ডকাপ ও গুলি উদ্ধার করা হয়। তাদের কাছ থেকে ৯টি মোবাইল, একটি খাকি জ্যাকেট, একটি হ্যান্ডকাফ, ২ রাউন্ড কার্তুজ গুলি এবং বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
 

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। সোমবার রাতে পৃথক অভিযান চালিয়ে কুমিল্লা নগরীর গর্জনখোলা এলাকার একটি বাসা থেকে ৬ জন আর বন্দর নগরী চট্টগ্রাম থেকে ১ জনকে গ্রেফতার করা হয়।
 

গ্রেফতারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার কালিউতা গ্রামের সবুজ মিয়া (২৭) ও তার স্ত্রী আখিনুর আক্তার, একই গ্রামের মো. রতন মিয়া (২৮), কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা গ্রামের মো. ওসমান গনি (৩৫), তার স্ত্রী মোসা. সোনিয়া বেগম (২৯), দেবিদ্বার উপজেলা বড় আলমপুর গ্রামের মো. মাঈন উদ্দিন ও বান্দরবান জেলার আমতলীপাড়া গ্রামের মো. আরিফুল ইসলাম (২০)।
 

পুলিশ সুপার বলেন, গত ১৩ অক্টোবর নগরীর চকবাজার এলাকা থেকে সাইফুল ইসলাম নামে এক শ্রমিককে আটক করে তার পকেটে ২ হাজার ইয়াবা ঢুকিয়ে দিয়ে ডিবি পুলিশ পরিচয়ে তার পরিবারের কাছে ৩ লাখ টাকা দাবি করা হয়। পরে ওই শ্রমিকের পরিবারের সদস্যরা ৯৯৯ নম্বরে কল করেন। অবস্থা বেগতিক দেখে সাইফুলকে ছেড়ে তারা পালিয়ে যায়।
 

এরই সূত্র ধরে অনুসন্ধান শুরু করে জেলা গোয়েন্দা পুলিশ। এতে চক্রটি ডিবি পুলিশের হাতে ধরা পড়ে। ডিবি পুলিশ পরিচয়ে তারা বিভিন্ন স্থানে নানা ধরনের অপকর্ম করে আসছিল। এ ছাড়া করোনাকালে ভুয়া ডাক্তার সেজে করোনা সার্টিফিকেট জালিয়াতি করে আসছিল।
 

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) কাজী আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আশফাকুজ্জান, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়াসহ অন্যান্য কর্মকর্তারা।

 

এসএই/এএল

 

 

আর্কাইভ