• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পার্বতীপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর বিজয়

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ০৩:১৭ এএম

পার্বতীপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর বিজয়

নীলফামারী প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মো. আমজাদ হোসেন (নৌকা) ১২ হাজার ৭৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র এ.জেড.এম মেনহাজুল হক পেয়েছেন ৯ হাজার ২২১ ভোট। রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৩ টি কেন্দ্রে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে কোন কোন কেন্দ্রে ইভিএম বিড়ম্বনার জন্য সন্ধ্যা ৬ পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

ইভিএম অকেজো হওয়া, আঙ্গুলের ছাপ না মেলা এবং ইভিএম নতুন পদ্ধতি হওয়ায় ভোট দিতে দীর্ঘ সময় লেগে যায়। এতে করে ভোটারা বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়েন। বিভিন্ন কেন্দ্রে একই বুথে একাধিক বার ইভিএম পরিবর্তন করে ভোট গ্রহন করতেও দেখা যায়। জ্ঞানাঙ্কুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ভোটকেন্দ্রে পুরুষদের পাশাপাশি সমান সংখ্যক নারী ভোটারদের উপস্থিতি দেখা যায়।

ইভিএম এর টেকনিক্যাল এক্সপার্ট মেহেদী হাসান জানান, অনেকের আঙ্গুলের ছাপ না মেলার কারণে ভোটার আইডি নাম্বার দিতে হয়। তাই একটু সময় বেশি লেগেছে। তবে, একাধিক ইভিএম মেশিন পরিবর্তনের কারণ সমন্ধে কিছু বলতে পারেননি। তিনি বলেন, ভোট গ্রহনের ক্ষেত্রে কোন ইভিএম সমস্যা মনে করা হলে তা পরিবর্তন করে দেওয়া হয়েছে।

ইভিএম-এ ভোট দিতে বিড়ম্বনার কথা জানিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) আমজাদ হোসেন। ভোট কেন্দ্রে উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, ইভিএম এ ভোট দেয়ার পদ্ধতি নতুন হওয়ায় অনেকে দিতে সমস্যায় পড়েন। ফলে ভোটাররা দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে থাকতে বিরক্ত বোধ করেন।

 

এসএই

আর্কাইভ