• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চলছে ফরিদপুর-২ আসনে উপনির্বাচন ভোটগ্রহণ, ভোটার উপস্থিতি কম

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২, ০৫:০২ পিএম

চলছে ফরিদপুর-২ আসনে উপনির্বাচন ভোটগ্রহণ, ভোটার উপস্থিতি কম

ফরিদপুর প্রতিনিধি

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে চলছে ফরিদপুর-২ আসনে উপনির্বাচন ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর আগে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শেষ হয় প্রার্থীদের প্রচারণা।

ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। উপনির্বাচনে ১২৩ ভোট কেন্দ্রের ৮০৬টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

তবে সকাল থেকেই বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটার উপস্থিতি কম। ফরিদপুরের নগরকান্দার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি খুবই কম।

রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় সকাল সোয়া ৯টা পর্যন্ত ২৪ জন ভোটার উপস্থিত হয়েছেন। আর স্থানীয় তালমা আমিনুদ্দিন প্রাথমিক বিদ্যালয়ের মোট ৩০ জন পর্যন্ত ভোট দিতে হাজির হয়েছেন।

এই উপনির্বাচনে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- প্রয়াত সাজেদা চৌধুরীর ছোট ছেলে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু ও বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া।

ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, সুষ্ঠু ভোট অনুষ্ঠানে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এ উপনির্বাচনে ইভিএমে ভোট হবে এবং ঢাকার নির্বাচন ভবনে থেকে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন।

ইসির আইডিইএ প্রকল্পের ডিপিডি কমিউনিকেশন স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম জানিয়েছেন, এই উপনির্বাচন পর্যবেক্ষণে ১ হাজার ৫২ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

 

এআরআই

আর্কাইভ