• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২, ০২:১৩ এএম

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় মিষ্টির কারখানা, হোটেল, চিনি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (০৬ নভেম্বর) দুপুর ১২ টার দিকে আলমডাঙ্গা  উপজেলার মুন্সিগঞ্জ জেহালা বাজারে ক্যাম্পের সহযোগীতায় অভিযান চালিয়ে এসব জরিমানা করেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, অভিযানের সময় দেখা যায় মেসার্স মোদন মোহন মিষ্টান্ন ভান্ডার নামক প্রতিষ্ঠানে খুবই নোংরা ও দুর্গন্ধযুক্ত অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও খাবার জাতীয় পণ্য তৈরি করছে। 

এছাড়া তৈরিকৃত দই মিষ্টির কোন মেয়াদ ও মূল্য ট্যাগ না দেয়ার অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ১২ হাজার টাকা জরিমানা করা হয় এবং এক সপ্তাহের মধ্যে কারখানার পরিবেশ উন্নয়নসহ সমস্ত অনিয়মগুলো সংশোধনের নির্দেশনা দেয়া হয়। 

পরবর্তীতে মেসার্স আলম স্টোরে অভিযানে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে একই আইনের ৫১ ধারায় ২ হাজার টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ফার্মেসিকে কমার্শিয়াল ঔষধের প্যাকেটের ভিতরে লুকিয়ে বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয়ের অপরাধে ৩৭ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয় এবং সবাইকে সতর্ক করে দেয়া হয়।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

এসএই

আর্কাইভ