• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

সাতক্ষীরায় উড়ছে ব্রাজিলের ১১০ হাত পতাকা

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৫:২১ পিএম

সাতক্ষীরায় উড়ছে ব্রাজিলের ১১০ হাত  পতাকা

সাতক্ষীরা প্রতিনিধি

কলারোয়ার সাতপোতা বাজারে এবারের বিশ্বকাপ ফুটবল খেলা জমে উঠেছে।কোন দলে কে থাকবে সেটাও হয়েছে। পছন্দের দলের দেশের পাতাকা তৈরি শেষ। অনেকে আকাশে উড়িয়ে দিয়েছেন পতাকা। ব্রাজিলের সমর্থকরা ১১০ হাত লম্বা পতাকা বানিয়ে উড়াচ্ছে আকাশে।আর এটি করেছে কলারোয়া  ব্রাজিল ফ্যান ক্লাবের সমর্থকেরা৷ বৃহস্পতিবার (১৭ নভেম্বর)  বিকাল ৩ টার দিকে উপজেলার ৮ নম্বর কেরেলকাতা ইউনিয়নের সাতপেতা বাজার এলাকায় পাতাকাটা বাতাসে উড়ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেল, ইউনিয়নের সিংগাহ টু গয়ড়া প্রধান সড়কের মধ্যে  সাতপোতা বাজারের প্রাচীন  বট গাছ সংলগ্ন জাহাঙ্গীর হোসেনের দোকানের সামনে থেকে সাতপেতা গার্ল স্কুল পর্যন্ত  উচু গাছে পতাকাটি টানিয়ে দেয়া হয়েছে। সঙ্গে উড়ছে বাংলাদেশের পতাকা।

ব্রাজিল ফ্যানক্লাবের ব্যবস্থাপক জাকির হোসেন জানান, শিক্ষার্থী, যুবসমাজ ও প্রবাসী ব্রাজিল সমর্থকদের সহায়তায়  ৬ হাজার টাকায়  পতাকাটি তৈরি করা হয়েছে। তাদের উদ্দেশ্য, এলাকার মানুষ যাতে এবারের বিশ্ব ফুটবল খেলায়  ব্রাজিলের পক্ষে সমর্থন করেন। এছাড়াও  খেলা দেখতে পারে সেই জন্য ব্রাজিল ফ্যানক্লাবের আয়োজনে বড়পর্দার প্রজেক্টরের বিশেষ ব্যবস্থা করা হয়েছে৷

বাই সাইকেল মিস্তিরি নুর ইসলাম বলেন,  বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে এলাকার যুবসমাজের মধ্যে আনন্দ বিরাজ করছে৷ 
স্থানীয় শিক্ষার্থী ও যুবসমাজের সমন্বয়ে গঠিত সাতপোতা ব্রাজিল ফ্যানক্লাবের সভাপতি সুমন হোসেন বলেন, গত চার বছর ধরে উপজেলার মধ্যে সাতপোতায় ব্রাজিলের সব থেকে বড় পতাকা বানানো হয়৷ এ বছর নেইমারের হাত দিয়েই ব্রাজিল শিরোপা জয় করবে এ লক্ষ্য ১১০ হাত লম্বা ব্রাজিলের পতাকা  বানিয়েছি।
সাধারণ সম্পাদক শাওন  বলেন,  এবার কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে  ফুটবল বিশ্বকাপ খেলা।এ খেলায় আমাদের প্রিয় দল ব্রাজিল।  সেই জন্য অন্য দলের থেকে এলাকায় সব থেকে বড় ব্রাজিলের পতাকা বানিয়েছি।

ব্রাজিলের পতাকা উত্তোলনে প্রবাসী শামিম হোসেন, শিপন, রানা, হ্যাপি, অনিক, রুহুল কুদ্দুস, আনিস, টিংকু সহ ক্লাবের সদস্যরা আর্থিক ভাবে সহযোগিতা করেছেন৷

 

এসএই
 

 

আর্কাইভ