• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আটটি হরিণের মাংশ জব্দ

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ১২:৫১ এএম

আটটি হরিণের মাংশ জব্দ

বরগুনা প্রতিনিধি

বরগুনার জেলার খাকদোন নদীর ক্রক এলাকা থেকে ১২২ কেজি হরিণের মাংসসহ একটি ট্রলার জব্দ করেছে বরগুনা সদর থানা পুলিশ। বরগুনা বন বিভাগের ধারণা এখানে কমপক্ষে আটটি হরিণের মাংস হবে।

শনিবার (১৯ নভেম্বর) বরগুনা সদর থানা পুলিশের এসআই মো. আব্দুল হাই গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন।

বরগুনা সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, বরগুনা জেলার একটি চক্র দীর্ঘদিন জাবত বাংলাদেশের গহীন সুন্দরবন থেকে হরিণ শিকার করে বরগুনা সহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করে থাকে এই চক্র। এমন গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা সদর থানার পুলিশের একটি টিম শনিবার (১৯ নভেম্বর) সকাল থেকে বরগুনার বিষখালি ও খাকদোন নদির বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এরপরে সকাল ১১ টার দিকে খাকদোন নদীর ক্রক এলাকায় হোটেল সি-ভিউ পিছনে একটি ট্রলার থেকে ১২২ কেজি হরিণের মাংস জব্দ করা হয়। ধারণা করা হয় এখানে ৭ থেকে ৮টি হরিণের মাংস হতে পারে।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মেদ বলেন, একটি গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা থানা পুলিশের একটি টিম বরগুনার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এরপরে সকাল এগারোটার দিকে খাকদোন নদীর ক্রক এলাকায় কবির নামের একজনের ট্রলার থেকে চারটি বস্তায় ১২২ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়। এই ঘটনায় কবিরকে আসামি করে থানা পুলিশ বাদী হয়ে মামলা করা হয়েছে। জব্দকৃত হরিনের মাংসগুলো বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

বরগুনা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মতিউর রহমান বলেন, আমরা বরগুনা সূর থানা পুলিশের কাছ থেকে ১২২ কেজি হরিণের মাংস আমরা গ্রহণ করেছি। পরের মাংসগুলো কেরোসিন দিয়ে পুড়ে মাটিচাপা দিয়ে দিয়েছি। আমরা ধারণা করছি এখানে আনুমানিক সাত থেকে আটটি হরিণের মাংস হবে।

 

এসএই

 

আর্কাইভ