• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

নানা কর্মসূচির মধ্য দিয়ে মাগুরায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ০৮:৩০ পিএম

নানা কর্মসূচির মধ্য দিয়ে মাগুরায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে

কাসেমুর রহমান শ্রাবণ, মাগুরা প্রতিনিধি

নানা কর্মসূচির মধ্য দিয়ে মাগুরায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস। দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ৭টায় মাগুরা নোমানী ময়দানে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল অর্পণ করেন। 

মাগুরায়-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড শ্রী বীরেন শিকদার, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সংস্কৃতিক সংগঠন। পরে সকাল সাড়ে ৮টায় মাগুরার আসাদুজ্জামান স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অংশ নেয় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংস্থার সদস্যরা। 

এ ছাড়া দিবসটি উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১১টায় শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও প্রজন্মের সম্মেলন। বাদ জোহর জাতির শান্তি সমৃদ্ধি অগ্রগতি কামনা করে সকল মসজিদে মোনাজাত এবং সুবিধা মতো সময় মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা করা হয়। বিকেলে সরকারি শিশু পরিবারে জেলা পর্যায়ে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযোদ্ধা ভিত্তিক আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্ঠান, আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা প্রশাসক একাদশ বনাম পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ ও রাতে আসাদুজ্জামান মিলনায়তনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও সংস্কৃত অনুষ্ঠান। 

উপরোক্ত সকল কর্মসূচির আয়োজন করছে মাগুরা জেলা প্রশাসন।


সজিব/এএল

আর্কাইভ