• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

কুড়িগ্রামে আখেরি মোনাজতের মধ্য দিয়ে ৩ দিনব্যাপী ইজতেমা শেষ

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২২, ০৭:০৬ পিএম

কুড়িগ্রামে আখেরি মোনাজতের মধ্য দিয়ে ৩ দিনব্যাপী ইজতেমা শেষ

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ৩ দিন ব্যাপী ইজতেমা। এ ইজতেমায় জেলা ও জেলার বাইরে থেকে প্রায় দুই লক্ষাধিক মুসল্লীর সমাগম ঘটে। আখেরি মোনাজাতে আগত মুসল্লিদের মাঝে কান্নার রোল পড়ে যায়। 

রবিবার ২৫ শে ডিসেম্বর সকাল ৯টায় ধরলা সেতুর পূর্বপাড়ে ফজলুল করীম রহ: জামিয়া ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গনে মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি হয়। তিন দিনের এই ইজতেমায় প্রধান অতিথি হিসেবে ছিলেন চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমসহ উলামায়েগণ।

মুনাজাত পূর্ব বয়ানে চরমোনাই পীর বলেন, জনগণ সকল ক্ষমতার উৎস হতে পারে না, আল্লাহ তা’আলাই সকল ক্ষমতার উৎস। এই বিশ্বাস সকল মুসলিমকেই লালন করতে হবে। সকল ইবাদতেই নিয়তের পরিশুদ্ধতা না থাকলে ইবাদত কবুল হবেনা।

তিনি ইজতেমা ব্যবস্থাপনা কমিটি, আগত মুসল্লী, সাংবাদিকবৃন্দ, ইজতেমার নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশাসনের সকল সদস্য, এলাকাবাসীসহ নিপিড়ীত বিশ্বের সকল মুসলমানদের জন্য মাগফিরাত কামনা করেন।

এছাড়াও তিনব্যাপী বয়ানে ছিলেন বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের মহাসচিব মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল আউয়াল, নও মুসলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী, মুফতী রেজাউল করীম আবরার, রংপুর বিভাগীয় মুজাহিদ কমিটির সদর জয়নুল আবেদীন প্রমুখ।

 

সজিব/

আর্কাইভ