• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রসিক নির্বাচনে পুলিশের ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২, ১১:১৪ পিএম

রসিক নির্বাচনে পুলিশের ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে

রংপুর ব্যুরো

রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু করতে পুলিশের ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিয়া। এছাড়া মাঠে নিয়োজিত থাকবেন সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

সোমবার (২৬ ডিসেম্বর) সকালে ১১টার দিকে রংপুর সিটি নির্বাচন উপলক্ষে আয়োজিত ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর সব সদস্যদের নিরপেক্ষভাবে সার্ভিস রুল মেনে দায়িত্ব পালন করার কথা বলা হয়েছে। কেউ এর ব্যতিক্রম ঘটালে তার দায়ভার কেউ নেবে না। নির্বাচনে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসার সমন্বয়ে প্রতিটি সাধারণ ওয়ার্ডে একটি মোবাইল ফোর্স থাকবে। এ ছাড়া প্রতি তিনটি সাধারণ ওয়ার্ডে একটি স্ট্রাইকিং ফোর্স এবং প্রতি থানায় একটি করে রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স থাকবে। আর প্রতি দুইটি সাধারণ ওয়ার্ডে একটি করে র‌্যাবের টিম থাকবে।’

এদিকে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ৮৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণের তালিকায় রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।

তিনি জানান, ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ৮৬টি কেন্দ্রের জন্য পৃথক ব্যবস্থা নেয়া হয়েছে। আমরা সিসিটিভির মাধ্যমে এ কেন্দ্রগুলোকে নিবিড় পর্যবেক্ষণ করবো।

রংপুর সিটির নির্বাচনে মোট চার লাখ ২৬ হাজার ৪৭০ জন ভোটার ২২৯টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে প্রিসাইডিং অফিসার ২২৯ জন, সহকারী প্রিসাইডিং অফিসার এক হাজার ৩৪৯ জন এবং পোলিং অফিসার থাকবেন দুই হাজার ৬৯৮ জন থাকবেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভাটগ্রহণ হবে। সবগুলো কেন্দ্র সিসিটিভির আওতায় থাকবে।

এআরআই

আর্কাইভ