• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রংপুরে অবিকল বৃষ্টির মতো ঝরছে কুয়াশা

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ১০:০৯ পিএম

রংপুরে অবিকল বৃষ্টির মতো ঝরছে কুয়াশা

রংপুর ব্যুরো

গেল কয়েক দিন যাবত হাড়কাপানও শীতে জবুথবু রংপুরসহ আশপাশের জেলার মানুষ। বৃষ্টির মতো রাতভর ঝরছে কুয়াশা। অনেক বেলা করেও সড়কে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন। তীব্র শীত ছড়িয়ে পড়ায় শীতজনিত রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন বৃদ্ধ ও শিশুরা।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রংপুরে ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ ছাড়া আগামীকাল শুক্রবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশের উত্তর ও পশ্চিমাংশে মৃদু শৈত্যপ্রবাহ ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ওঠানামা করতে পারে।

তীব্র কুয়াশার কারণে অনেক বেলা করেও সড়কে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন। বিশেষ করে নিম্নআয়ের মানুষ জীবিকার তাগিদে রাস্তায় রিকশা, অটোরিকশা চালালেও শীত ও কুয়াশায় যাত্রী না পেয়ে বিপাকে পড়েছেন। এদিকে তীব্র শীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে বেড়েছে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা। বিশেষ করে বয়স্ক এবং শিশুরাই ঠাণ্ডাজনিত রোগ ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছেন বেশি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচটি ইউনিট নিয়ে গঠিত মেডিসিন ওয়ার্ডে রোগী ভর্তি আছেন ৩৭৬ জন। আর দুটি ইউনিট নিয়ে গঠিত শিশু ওয়ার্ডে ভর্তি আছেন ২৩১ জন।

 

এনএমএম/এএল

আর্কাইভ