• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কুষ্টিয়ায় স্কুল কমিটির নির্বাচন বন্ধ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৪:৪০ পিএম

কুষ্টিয়ায় স্কুল কমিটির নির্বাচন বন্ধ

কুষ্টিয়া প্রতিনিধি

আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কায় কুষ্টিয়ার কুমারখালীর চৌরঙ্গী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদ নির্বাচন-২০২৩ স্থগিত ঘোষণা করেছেন নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. কাজী এজাজ কায়সার।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর লিখিত স্থগিতপত্র প্রদান করেন তিনি।
এদিকে নির্বাচন স্থগিতের প্রতিবাদ জানিয়ে স্থগিতাদেশ প্রত্যাহার ও পূর্বনির্ধারিত তারিখেই ভোটগ্রহণের দাবি জানিয়েছেন প্রার্থীরা।
সাজাহান আলী নামের ওই নির্বাচনের এক প্রার্থী বলেন, নিয়ম ও গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন কার্যক্রম পরিচালিত হচ্ছিল। কিন্তু এক প্রকার অনভিজ্ঞ, অদক্ষ ও অরাজনৈতিক ব্যক্তিদের ছত্রছায়ায় চৌরঙ্গী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন স্থগিত করেছেন প্রিসাইডিং কর্মকর্তা। এলাকায় শান্তিশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। সে জন্য স্থগিতাদেশ প্রত্যাহার করে আগামী ১৩ ফেব্রুয়ারি পূর্বনির্ধারিত তারিখেই ভোটগ্রহণের দাবি জানান তিনি।
মাহফুজুর রহমান নামের অপর প্রার্থী বলেন, এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনো অবনতি ঘটেনি। ভোটারদের মাঝে উৎসব বিরাজ করছে। তিনি নির্ধারিত সময়েই ভোটগ্রহণের জন্য দাবি জানান।
বিদ্যালয় সূত্রে জানায়, আগামী ১৩ ফেব্রুয়ারি বিদ্যালয় পরিচালনা পরিষদ নির্বাচন-২০২৩ এর ভোটগ্রহণের তারিখ নির্ধারিত ছিল। এ নির্বাচনে বিদ্যালয়ের ভোটার সংখ্যা রয়েছে ৬০৮ জন। তার বিপরীতে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন ১১ জন প্রার্থী। কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা করে নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা মঙ্গলবার দুপুরে নির্বাচন স্থগিত করেছেন। স্থগিতপত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সরাসরি দেয়া হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম মিলন বলেন, আগামী ১৩ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা ছিল। এরই মধ্যে ১১ জন অভিভাবক সদস্য মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। মঙ্গলবার দুপুরে প্রিসাইডিং কর্মকর্তা নিজ কার্যালয়ে ডেকে নিয়ে স্থগিত ঘোষণা করে স্থগিতপত্র তার হাতে ধরিয়ে দিয়েছেন। কিন্তু বিদ্যালয় এলাকায় এখন পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির মতো কোনো ঘটনায় ঘটেনি বলে তিনি দাবি করেন।


জানতে চাইলে নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. কাজী এজাজ কায়সার বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ নানাবিধ অভিযোগের কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তিনি নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন। পরবর্তী কার্যক্রম বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিচালনা করবেন বলে জানান তিনি।

এনএমএম /

আর্কাইভ