• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লালমনিরহাটে নৌকার সমর্থকদের হামলায় লাঙ্গলের ১৪ কর্মী আহত

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৬:৫৪ পিএম

লালমনিরহাটে নৌকার সমর্থকদের হামলায় লাঙ্গলের ১৪ কর্মী আহত

ছবি: সংগৃহীত

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট-৩ (সদর) আসনে নৌকা প্রতীকের সমর্থকদের হামলায় জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের ১৪ নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট শহরের আলোরুপা মোড়ে জাতীয়পার্টির জেলা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বুধবার সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে মাদ্রাসার শিক্ষক যারা সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন তাদের সঙ্গে লালমনিরহাট-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মতিয়ার রহমান ও তার লোকজন সভা করছিল। এমন খবরে বিষয়টি নির্বাচন অনুসন্ধান কমিটিকে অবগত করেন জাপা প্রার্থী জাহিদ হাসান। পরে সশরীরে বিষয়টি দেখতে জেলা পরিষদ অডিটরিয়ামে যান জাপা প্রার্থী জাহিদ হাসান। প্রথমে তাকে বসতে দিলেও পরক্ষণে গালমন্দ করলে ফিরে নিজ দলের কার্যালয়ে ফিরেন লাঙ্গলের প্রার্থী।

পরে দলীয় কার্যালয়ে বসে বিষয়টি মোবাইলে নেতাকর্মীদের অবগত করছিলেন জাহিদ হাসান। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ওই কার্যালয়ে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ লাঙ্গলের প্রার্থী জাহিদ হাসানের। এ ঘটনায় জাপার ১৪ জন নেতাকর্মী আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আহতদের লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন।

জাতীয়পার্টির প্রার্থী জাহিদ হাসান অভিযোগ করে বলেন, নির্বাচনের সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা মাদ্রাসার শিক্ষকদের নিয়ে মিটিং করছিলেন নৌকার প্রার্থী ও সমর্থকরা। বিষয়টি নির্বাচন অনুসন্ধান কমিটিকে অবগত করে কোনো কাজ না হওয়ায় নিজেই গিয়েছি সেই মিটিংয়ে। সেখানে আমাকে লাঞ্ছিত করা হয়। পরে ফিরে দলীয় কার্যালয়ে চলে আসলে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালিয়ে জাপার ১৪ জনকে রক্তাক্ত জখম করেছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা বেশ আশঙ্কাজনক।

এর আগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের নিয়ে নৌকার প্রার্থী  বৈঠক করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করেন জাপার লাঙ্গল প্রতীকের প্রার্থী জাহিদ হাসান। এতে ক্ষিপ্ত নৌকার লোকজন জাপার কার্যালয়ে হামলা চালিয়েছে বলেও জাতীয় পার্টি দাবি করেছে।

এ ব্যাপারে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন জানান, মসজিদের ইমাম, মোহাজ্জেমদের নিয়ে আমাদের নৌকা প্রতীকের প্রার্থীর মতবিনিময় ছিল। সেখানে ুজাতীয়পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী জাহিদ হাসান তার লোকজন নিয়ে যায়। তখন তাকে বসতে বলা হলে এক পর্যায় সে ঝামেলা করার চেষ্টা করে এবং পরে সেখান থেকে বেড়িয়ে যায়। এরপর তার পার্টি অফিসের সামনে কি হয়েছে সেটা আমরা জানি না।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, খবর পেয়ে ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

জেকেএস/

আর্কাইভ