• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আজ থেকে যশোরে প্রাথমিক ও মাধ্যমিকের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪, ১১:০৮ এএম

আজ থেকে যশোরে প্রাথমিক ও মাধ্যমিকের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

যশোর প্রতিনিধি

তীব্র শীতের কারণে আজ যশোরের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক শূন্য ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এ অবস্থায় জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট শিক্ষা বিভাগ।

সোমবার জেলা শিক্ষা কর্মকর্তা মো. মাহফুজুল হোসেন ও জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল হান্নান সাক্ষরিত পৃথক অফিস আদেশে এসব তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মো. মাহফুজুল হোসেন বলেন, ‘বিরুপ আবহাওয়ার কারণে মঙ্গলবার জেলার সকল মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া বিবেচনা করে পরবর্তী সিন্ধান্ত নেওয়া হবে।’

জেলা শিক্ষা কর্মকর্তার অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, ‘যশোর জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের নিকট থেকে প্রাপ্ত তথ্য মতে- চলমান এ শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। যশোর জেলার তিনের তাপমাত্রা সোমবার ৯ দশমিক ডিগ্রি সেলসিয়াস এবং মঙ্গলবার দিনের তাপমাত্রা্ একই রকম থাকতে পারে। এ পেক্ষিতে ২৩ জানুয়ারি জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনি কার্যক্রম বন্ধ রাখার তথ্য নির্দেশনা দেওয়া হয়েছে।’

যশোর বিমানবন্দর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার যশোরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না মানুষ।
 

আর্কাইভ