• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জবি শিক্ষার্থী হত্যায় দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১, ১১:০৬ পিএম

জবি শিক্ষার্থী হত্যায় দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আকবর হোসাইন হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর এমন মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। আকবর দুই মাস আগে নিহত হলো। এখনও কিছুই উদঘাটন হয়নি৷ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আমাদের অনুরোধ থাকবে অতি দ্রুত যাবতীয় রহস্য উন্মোচন করে জড়িতদের আইনের আওতায় আনার জন্য।

মানববন্ধনে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মহিউদ্দিন বলেন, আকবর হোসাইন আমার চোখের সামনে এখনও ভাসছে। সে খুবই শান্ত, বিনয়ী ও মেধাবী ছাত্র ছিল। তার এমন রহস্যময় হত্যাকাণ্ড পুরো বিশ্ববিদ্যালয়কে নাড়া দিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে ধারাবাহিকভাবে যোগাযোগ রেখেছে প্রকৃত কারণ উদ্ঘাটনে। কিন্তু দুঃখের বিষয়, এখন পর্যন্ত এই ঘটনার রহস্যের জট খোলেনি। অতি দ্রুত রহস্য উন্মোচিত হোক, সে লক্ষ্যেই আজ (মঙ্গলবার) আমরা সবাই মিলে এখানে দাঁড়িয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আকবর হত্যার বিষয়টি নিয়ে আমি একাধিকবার প্রশাসনের সঙ্গে কথা বলেছি। মামলাটি বর্তমানে সিআইডি তদন্ত করছে। আকবরের পরিবার মামলাটি পিবিআই’র কাছে স্থানান্তরের জন্য কোর্টে আবেদন করেছে। এ ঘটনায় পুলিশ অনেক কাজ করেছে শুরু থেকে। আমরা আশা করছি, অতি দ্রুতই রহস্য উন্মোচিত হবে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, সহকারী প্রক্টরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট সকালে পুরান ঢাকার সূত্রাপুরের নিজ মেস থেকে মুঠোফোন-ল্যাপটপ নিয়ে বের হয়ে যান আকবর হোসাইন। সেদিন রাতে চট্টগ্রামের খুলশী থানাধীন জিওএস ফ্লাইওভারের নিচ থেকে রক্তাক্ত জখম অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় গত ১ সেপ্টেম্বর আকবর হোসাইন মারা যান। এ ঘটনায় আকবরের পরিবার চট্টগ্রামের খুলশী থানায় মামলা দায়ের করে।

এএমকে/এম. জামান

আর্কাইভ