• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রেললাইনে রাবি শিক্ষার্থীদের আগুন, ঢাকা-রাজশাহী রেল যোগাযোগ বন্ধ

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০৩:৩৬ এএম

রেললাইনে রাবি শিক্ষার্থীদের আগুন, ঢাকা-রাজশাহী রেল যোগাযোগ বন্ধ

রাবির চারুকলা অনুষদের কাছ দিয়ে যাওয়া রেললাইনে অগ্নিসংযোগ করে শিক্ষার্থীরা।

সিটি নিউজ ডেস্ক

স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে এবার রেললাইনে অগ্নিসংযোগ করেছে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। এতে বন্ধ হয়ে গেছে ঢাকা-রাজশাহী রেল যোগাযোগ।
আজ রোববার রাত ৮টার দিকে শিক্ষার্থীরা রাজশাহী রেলস্টেশন সংলগ্ন চারুকলা অনুষদের কাছে রেললাইনে অগ্নিসংযোগ করে।


রাজশাহী রেলস্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। আব্দুল করিম বলেন, ‍‍`শিক্ষার্থীরা রেললাইনে দুটি পয়েন্টে গাছের গুঁড়ি রেখে তাতে আগুন ধরিয়ে দেয়।‍‍` এতে রাজশাহী ঢুকতে পারছে না মধুমতি এক্সপ্রেস। ট্রেনটি আগের হরিয়ান স্টেশনে আটকে আছে বলে জানান তিনি। এছাড়া, রাত সোয়া ৯টায় বাংলাবান্ধা এক্সপ্রেস রাজশাহী ছেড়ে যাওয়ার কথা। সেটি রাজশাহী স্টেশনে দাঁড়িয়ে আছে। রাত ১১টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ধূমকেতু এক্সপ্রেসের। সেটির যাওয়া নিয়েও সংশয় প্রকাশ করেছেন স্টেশন ব্যবস্থাপক।
জানা গেছে, শনিবার বিকেলে ভাড়া কম দেওয়াকে কেন্দ্র করে একটি বাসের চালক ও হেলপারকে পেটান রাবির শিক্ষার্থীরা। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় বিনোদপুর বাজারের ব্যবসায়ী ও স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ শুরু হয় শিক্ষার্থীদের।
স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে প্রায় ২০০ শিক্ষার্থী আহতের পর আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে গাছের গুড়ি ফেলে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীরা।

 

আরিয়ানএস/

আর্কাইভ