• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শাবিপ্রবিতে সিন্ডিকেট নির্বাচন স্থগিত

প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৩:১১ এএম

শাবিপ্রবিতে সিন্ডিকেট নির্বাচন স্থগিত

ছবি: সংগৃহীত

সিলেট ব্যুরো

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট নির্বাচন স্থগিত করা হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিকেলে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১২ জুলাই ঘোষিত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের শিক্ষক প্রতিনিধি নির্বাচনের তফসিল বাতিল ও অনিবার্য কারণবশত নির্বাচন স্থগিত করা হলো।

জানা যায়, সবশেষ ২০১৭ সালের ২১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়।

এরপর ২০২২ সালের ২ ফেব্রুয়ারি সিন্ডিকেট নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু ওই সময় শিক্ষার্থীদের উপাচার্য বিরোধী আন্দোলন চলকালীন ২০২২ সালের ১৯ জানুয়ারি তারিখে ওই সিন্ডিকেট নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

চলতি মাসের ১২ তারিখ পুনরায় সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন গত ১৩ জুলাই ‍‍`শোকাবহ আগস্টে‍‍` নির্বাচন আয়োজন না করতে রেজিস্ট্রারকে চিঠি দেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন।

কর্তৃপক্ষ বরাবর ওই শিক্ষকের আবেদনের দুৃদিন পর শিক্ষক সমিতিকে একই দাবি জানিয়ে চিঠি দিয়েছেন শিক্ষকদের প্যানেল নামে পরিচিত ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকরা। চিঠির বিষয়টি আমলে নিয়ে মঙ্গলবার (১৮ জুলাই) জরুরি সভা ডাকেন শাবি শিক্ষক সমিতি।

 

জেকেএস/

আর্কাইভ