• ঢাকা সোমবার
    ০২ অক্টোবর, ২০২৩, ১৭ আশ্বিন ১৪৩০
বরিশাল বিশ্ববিদ্যালয়

পু‌লিশের ওপর হামলায় তিন শিক্ষার্থী আটক, মহাসড়ক অবরোধ

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ১২:২৭ পিএম

পু‌লিশের ওপর হামলায় তিন শিক্ষার্থী আটক, মহাসড়ক অবরোধ

ছবি: সংগৃহীত

বরিশাল প্রতিনিধি

মোটরসাই‌কেলের মামলা দেয়াকে কেন্দ্র করে পু‌লিশের ওপর হামলার ঘটনায় ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। এর প্রতিবা‌দে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ ক‌রে বিক্ষোভ করেছেন বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডিকেল ক‌লেজ হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

আটক শিক্ষার্থীরা হলেন: ফিন‌্যান্স ও ব‌্যাংকিং বিভাগের আলভীর ইসলাম, অ্যাকাউন্টিং এন্ড ইনফর‌মেশন সি‌স্টেমস বিভাগের শ‌রিফুল ইসলাম ও মার্কেটিং বিভাগের রমজান হোসেন।

জানা গেছে, রাতে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডিকেল কলেজ হাসপাতা‌লের সামনে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের এক শিক্ষার্থীর মোটরসাইকেল নিয়ে মামলা দেয় ট্রা‌ফিক সা‌র্জেন্ট ম‌নিরুল। এ নিয়ে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীদের সঙ্গে পু‌লি‌শ সদস‌্যদের বাগ‌বিতণ্ডা হয়। পরবর্তী‌তে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী  শরিফসহ বেশ ক‌য়েকজন এক‌ত্রিত হ‌য়ে সা‌র্জেন্ট ম‌নিরুল হাসান ও কন‌স্টেবল মোস্তফার সঙ্গে হাতাহা‌তিতে জড়ান। একপর্যায়ে তা মারামা‌রিতে রূপ নেয়। পরে পুলিশ তিন শিক্ষার্থীকে আটক করে প্রথমে ঘটনাস্থলসংলগ্ন পু‌লিশ ক‌মিশনা‌রের কার্যালয়ে এবং পরে থানায় নিয়ে যায়।

হামলার শিকার সার্জেন্ট ম‌নিরুল হাসান জানান, ‘মোটরসাই‌কে‌লের মামলা দেয়ার পর আমাদের ওপর হামলা চালান কয়েকজন যুবক। তারা নিজেদের ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ছাত্রলীগ নেতা প‌রিচয় দেন। পরে তারা আমার ওয়ারলেস সেট ও ব‌ডি ক‌্যামেরা ছি‌নিয়ে নেন।’

এদিকে তিন শিক্ষার্থীকে থানায় নেয়ার ঘটনায় ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সামনে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরা । একঘণ্টা পর রাত সা‌ড়ে ১০টার দি‌কে বিশ্ববিদ‌্যালয় প্রশাসনের সমঝোতার আশ্বাসে সড়ক থে‌কে সরে যান তারা।

বাইরের ঘটনা নিয়ে বিশ্ব‌বিদ‌্যালয়ের সামনে বিক্ষোভ করা অযৌক্তিক বলে মনে করেন প্রক্টর খোর‌শেদ আলম। তি‌নি জানান, দা‌য়িত্বরত পু‌লিশ সদস‌্যদের ওপর হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক। তার ওপর বাইরের ঘটনা নিয়ে বিশ্ব‌বিদ‌্যালয়ের সামনে সড়ক অবরোধ করার কোনো মানে হয় না। শিক্ষার্থীরা অঙ্গীকার করেছেন, তারা আর সড়ক অবরোধ করবেন না।

ব‌রিশাল মেট্রোপ‌লিটন পু‌লিশ ক‌মিশনার সাইফুল ইসলাম বলেন, ঘটনা‌ তদন্ত ক‌রে যথাযথ ব‌্যবস্থা নেয়া হবে।

পুলিশ জানায়, গুরুতর আহত কনস্টেবল মোস্তফাকে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয়েছে। এ ঘটনায় উপযুক্ত বিচারও দাবি করেছেন পু‌লিশ সদস‌্যরা। হামলার সঙ্গে জড়িত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ