• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি স্বামী-স্ত্রী-ছেলে নিহত

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০২:৪২ এএম

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি স্বামী-স্ত্রী-ছেলে নিহত

আন্তর্জাতিক ডেস্ক

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার (১৬ অক্টোবর) বিকাল ২ টা ৪৫ মিনিটে দেশটির রাজধানী ক্যানবেরার পশ্চিমের কপিনস ক্রসিং সড়কে এ দুর্ঘটনা ঘটে। মর্মান্তিক এ দুর্ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন, শহীদুল ইসলাম, তার স্ত্রী রাজিয়া সুলতানা এবং তাদের ছোট ছেলে রনি। আহত ডক্টর আনোয়ার জাহিদ শহীদুল ও রাজিয়া দম্পতির বড় সন্তান। তাদের বাড়ি বাংলাদেশের মুন্সীগঞ্জ জেলার সিরাজিদিখান উপজেলায়।

নিহত শহিদুল ইসলাম (৬২) অবসরপ্রাপ্ত উপজেলা মৎস্য কর্মকর্তা। রাজিয়া সুলতানা (৫৫) প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ছিলেন। রনি পড়াশোনা করতেন।

নিহতদের আত্মীয়রা জানান, সম্প্রতি বড় ছেলের সঙ্গে দেখা করতে অস্ট্রেলিয়ায় আসেন তারা। ছুটির দিন ব্যক্তিগত গাড়ি নিয়ে ঘুরতে বের হন। দুর্ঘটনার সময় ড. আনোয়ার জাহিদ চালকের আসনে বসা ছিলেন। তাকে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা সঙ্কটাপন্ন। তাকে আইসিউতে রাখা হয়েছে।

এদিকে, গত কয়েক বছর ধরে অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি মারা গেলেও একই সঙ্গে তিনজন বাংলাদেশির মৃত্যু এ প্রথম। এ মর্মান্তিক ঘটনায় অস্ট্রেলিয়ায় বাংলাদেশি প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

জেডআই/

আর্কাইভ