• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ইতালিতে নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫৮

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৪:৪৭ পিএম

ইতালিতে নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫৮

আন্তর্জাতিক ডেস্ক

ইতালিতে অভিবাসীবাহী নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫৮ জনে দাঁড়িয়েছে। অভিবাসীদের বহনকারী নৌকাটি পাথরের সঙ্গে ধাক্কা লেগে বিধ্বস্ত হয়।

দেশটির পুলিশ ও কোস্টগার্ড জানিয়েছে রোববার (২৬ ফেব্রুয়ারি) দেশটির ক্যালাব্রিয়া অঞ্চলের উপকূলীয় শহর ক্রোটোনের কাছে এ দুর্ঘটনা ঘটেছে। খবর রয়টার্সের।

জানা যায়, নৌকাটি বেশ কিছুদিন আগে আফগানিস্তান, ইরান এবং অন্যান্য দেশের অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে তুরস্ক থেকে যাত্রা করে। নৌকাটি ক্যালাব্রিয়ার পূর্ব উপকূলে সমুদ্রতীরবর্তী স্টেকাতো ডি কুট্রো রিসোর্টের কাছে পৌঁছলে ঝড়ো আবহাওয়ার কবলে পড়ে বিধ্বস্ত হয়।

প্রাদেশিক সরকারি কর্মকর্তা ম্যানুয়েলা কুরা জানিয়েছেন, নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। তবে ৮০ জন বেঁচে গেছে। নিবিড় পরিচর্যায় একজনসহ ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

তিনি আরো জানিয়েছেন যে, নৌকাটি তিন বা চার দিন আগে তুরস্কের পূর্বাঞ্চলের ইজমির ছেড়েছিল। বেঁচে থাকা ব্যক্তিরা বলেছেন, ১৪০ থেকে ১৫০ জন নৌকায় ছিলেন। জীবিতরা বেশির ভাগই আফগানিস্তানের। সেই সঙ্গে পাকিস্তানের কয়েকজন এবং সোমালিয়ার এক দম্পতিও ছিলেন। তবে মৃতদের জাতীয়তা শনাক্ত করা কঠিন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

কুট্রোর মেয়র আন্তোনিও সেরাসো বলেছেন, নিহতদের মধ্যে নারী এবং শিশুও রয়েছে। তবে কত শিশু মারা গেছে তার সঠিক সংখ্যা এখনো পাওয়া যায়নি। ইগনাজিও ম্যাঙ্গিওন নামে একজন ইতালীয় রেড ক্রস কর্মকর্তাও স্কাইটিজি২৪কে বলেছেন, নৌকায় থাকা খুব কম শিশুই বেঁচে গেছে।

এদিকে অভিবাসী পাচারের অভিযোগে বেঁচে যাওয়া একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে গার্দিয়া ডি ফিনাঞ্জা কাস্টমস পুলিশ।

আর্কাইভ