• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন রাউজানের মুহিতুল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৪:৫৬ পিএম

যুক্তরাষ্ট্রে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন রাউজানের মুহিতুল

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হওয়া পাঁচ বাংলাদেশি শিক্ষার্থীর ভেতরে একজন মারা গেছেন। পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে হার মানলেন বোস্টন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্সের ছাত্র মুহিতুল ইসলাম।

বোস্টন থেকে ওয়াশিংটনে বেড়াতে এসে সড়ক দুর্ঘটনার কবলে পড়েন বাংলাদেশি শিক্ষার্থীরা।

গত ২১ ফ্রেব্রুয়ারি স্থানীয় সময় সকাল পৌনে ৮টার দিকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির জাতীয় চিড়িয়াখানার কাছে কানেকটিকাট এভিনিউয়ে দুটি গাড়ির মধ্যে সংঘর্ষ হয়। এতে একই গাড়িতে থাকা পাঁচ বাংলাদেশি শিক্ষার্থী গুরুতর আহত হন। এদের তিন জন বাংলাদেশ থেকে সম্প্রতি বোস্টনে পড়তে যান।   

আহতদের স্থানীয় জর্জ ওয়াশিংটন হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু স্থানীয় সময় রোববার (২৬ ফেব্রুয়ারি) মারা যান বোস্টন ইউনিভার্সিটির শিক্ষার্থী মুহিতুল ইসলাম (২১)। মুহিতুলের বাড়ি চট্টগ্রামের রাউজানে। 

আহত বাকি চার জন হলেন: হুমায়ুন আহমেদ, নাইমুল ইসলাম সজিব, রাজু আহমেদ ও বোরহান উদ্দিন। এদের বয়স ১৯ থেকে ২৪ বছরের মধ্যে। মারাত্মক আহত একজন এখনও স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। বাকিদের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। 


স্থানীয় প্রবাসীরা জানান, সোমবার (২৭ ফেব্রুয়ারি) হাসপাতাল থেকে মুহিতুলের মরদেহ হস্তান্তর করার পর ভার্জিনিয়ায় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ পাঠানো হবে বাংলাদেশে। 

এর আগে, গত ১৩ ফ্রেব্রুয়ারি রাতে কানাডার টরন্টোতে এক সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি শিক্ষার্থী নিহত হন। মারাত্মক আহত হয়ে হাসপাতালে এখনও চিকিৎসাধীন সংগীত শিল্পী কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়।

আর্কাইভ