• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বিয়ের পরদিনই বেকার হলেন বর ! কেন জানেন?

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০২:৪৯ এএম

বিয়ের পরদিনই বেকার হলেন বর ! কেন জানেন?

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

কনেপক্ষ স্বাভাবিক ভাবেই খুশি সরকারি চাকরিজীবী পাত্রের সঙ্গে মেয়ের বিয়ে হওয়ায়। আয়োজনেও ছিল না কোনও খামতি।

ওই যে কথায় আছে, ধর্মের কল বাতাসে নড়ে। নিয়োগ দুর্নীতিতে চাকরি গেল বরের। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই নব দম্পতিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে কটাক্ষ।

এমনটা যে হতে পারে তা একবারের জন্যও ভাবেননি কেউ। বেশ আড়ম্বরের মধ্য দিয়ে বৃহস্পতিবার বিয়ে সেরেছিলেন প্রণব রায়। এরপর শুক্রবার যথারীতি নববধূকে বাড়ি নিয়ে আসেন তিনি। রবিবার বৌভাতের আয়োজনেও কোনও খামতি ছিল না । কিন্তু সব ভেস্তে গেল এক লহমায় । বিয়ের পরের দিনই প্রণব বাবু জানতে পারেন তিনি চাকরিটি হারিয়েছেন।

নিয়োগ দুর্নীতির তদন্ত শুরুর পর দফায় দফায় চাকরি খুইয়েছেন বহু স্কুল শিক্ষক-শিক্ষাকর্মী। ফলে বেআইনি পথে যাঁরা চাকরিতে যোগ দিয়েছিলেন, তাঁদের সকলেরই কম-বেশি দুশ্চিন্তা ছিল। সেই তালিকায় কী ছিলেন জলপাইগুড়ির বাসিন্দা প্রণব রায়।

জানা গিয়েছে, ২০১৭ সাল থেকে জলপাইগুড়ির রাজডাঙা কেন্দা মহম্মদ উচ্চ বিদ্যালয়ে কর্মরত ছিলেন তিনি।


এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় স্কুলে গ্রুপ- সি পদে কর্মরত ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এরপর স্কুল সার্ভিস কমিশনের তরফে চাকরিচ্যুত কর্মীদের তালিকা প্রকাশ করা হয়। সেখানে ক্রান্তি ব্লকের প্রণব রায়ের নাম পাওয়া গিয়েছে। তাঁর বাড়ি চ্যাংমারি গ্রাম পঞ্চায়েতের গোলাবাড়ি বাজারে।


নেটিজেনরা কটাক্ষ করতে ছাড়েননি তাঁদের। তবে মুখে কুলুপ পরিবার ও প্রতিবেশীদের।

আর্কাইভ